আখাউড়ায় কন্যাশিশুর রহস্যজনক মৃত্যু

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
মাত্র ১০ বছরের কন্যাশিশু আয়েশা আক্তার।
বসতঘরে মিললো তার ঝুলন্ত মরদেহ। গলায় ওড়না প্যাঁচিয়ে ঘরের তীরের সাথে ঝুলে থাকাবস্থায় আয়েশার লাশ উদ্ধার করে মর্গে পাঠায় পুলিশ। রহস্যজনক এই ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা এলাকার।
শুক্রবার (২৫ জুন) সন্ধ্যায় উপজেলার মোগড়া ইউনিয়নের চরনারায়নপুর গ্রামের বসতঘর থেকে পুলিশ কন্যাশিশুর ঝুলন্ত মরদেহ উদ্ধার করে। নিহত আয়েশা আক্তার (১০) ওই গ্রামের নেকবর খাঁর মেয়ে। ঘটনাটি রহস্যজনক বলে মনে করছেন এলাকাবাসী। তবে নিহতের পিতার দাবী, আয়েশা ছিলো মানসিক ভারসাম্যহীন।
 নিহতের পরিবার, স্থানীয় এলাকাবাসী এবং পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার বিকেলে চরনারায়ণপুরস্থ নেকবর খাঁর বাড়িতে কেউ ছিল না। সন্ধ্যার দিকে বাবা নেকবর খা বাড়িতে এসে দেখেন ঘরের তীরের সাথে গলায় ওড়না প্যাঁচিয়ে আয়েশা ঝুলে আছে। তার কোনে সাড়া শব্দ না পেয়ে আর্তচিৎকার শুরু করলে আশেপাশের বাড়ির লোকজন ছুটে আসেন। পরে পুলিশকে খবর দিলে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। এলাকাবাসী আয়েশার মৃত্যুটিকে রহস্যজনক বলে মনে করছেন। এদিকে নিহতের পিতার দাবী, আয়েশা ছিলেন মানসিক ভারসাম্যহীন।
আখাউড়া থানার পরিদর্শক (ওসি) মো. মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘ময়না তদন্তের প্রতিবেদন পাওয়ার পর বিস্তারিত জানা যাবে।’