ব্রাহ্মণবাড়িয়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
বাড়ির উঠোনে অন্যদের সাথে খেলা করছিলো আড়াই বছরের শিশু সামিউল। পাশেই রান্নায় ব্যস্ত ছিলেন মা। একটা সময় সবার অলক্ষ্যেই নিখোঁজ হয় সামিউল। অবশেষে বাড়ি সংলগ্ন পুকুরের পানিতে মিলে শিশু সামিউলকে। দ্রুত উদ্ধার করে হাসপাতালে নিয়েও হয়নি তার শেষ রক্ষা। মর্মন্তুদ এই ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা এলাকার।
শনিবার (২৬ জুন) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার য় পুকুরে ডুবে সামিউল নামের আড়াই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। দুপুর আড়াইটার দিকে সদর উপজেলার সুলতানপুর ইউনিয়নের মহিউদ্দিননগর গ্রামে ঘটে এই শিশু  মৃত্যুর ঘটনা। নিহত শিশু সামিউল মহিউদ্দিননগর গ্রামের প্রবাসী আলমগীর মিয়ার পুত্র।
নিহতের পরিবার, এলাকাবাসী ও হাসপাতাল সূত্রে জানা যায়, শনিবার দুপুরে সামিউল বাড়ির উঠানে খেলাধুলা করছিল। এসময় তার মা হালিমা বেগম পাশেই রান্না করছিলেন। এরই মাঝে পরিবারের সদস্যরা দেখেন উঠানে নেই শিশু সামিউল! অনেক খোঁজাখুঁজির পর বাড়ির পাশে পুকুরে পানিতে সামিউলের নিথর দেহ পড়ে থাকতে দেখে দ্রুত উদ্ধার করে নিয়ে যায় আড়াইশ’ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে। সেখানকার কর্তৃব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সৈয়দ আরিফুল ইসলাম বিষয়ের সত্যতা নিশ্চিত করে জানান, ‘হাসপাতালে নিয়ে আসার আগেই শিশুটি মারা গেছে।