আখাউড়ায় করোনার টিকা নিতে মানুষের উপচে পড়া ভিড়

আখাউড়া প্রতিনিধি।।

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার টিকা নিতে মানুষের উপচে পড়া ভিড়। আর এই ভিড়ে উপেক্ষিত হচ্ছে সামাজিক দুরত্ব আর স্বাস্থ্য বিধি। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার প্রকোপ তার সাথে সাথে আখাউড়ায় করোনার টিকার প্রতিও আগ্রহ বাড়ছে সাধারণ মানুষের। ফলে হিমশিম খেতে হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষকে।

করোনা টিকা নেওয়ার জন্য আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবনের টিকা কর্ণারের সামনে সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থান থেকে প্রতিদিন বিপুল সংখ্যক মানুষ ভিড় করছে। প্রথম দিকে মানুষের তেমন আগ্রহ না থাকলেও এখন প্রতিদিন টিকা দিতে ২-৩ শতাধিক মানুষ আসছে। স্বাস্থ্য বিধি না মেনে গাদাগাদি করে দীর্ঘ সময় দাড়িয়ে অপেক্ষা করেও অনেকে টিকা দিতে না পেরে ফিরে যাচ্ছেন।

গতকাল মঙ্গলবার দুপুরে হাসপাতালে গিয়ে কথা হয় পৌর শহরের দেবগ্রাম থেকে স্বপরিবারে টিকা নিতে আগত সোহেল দেওয়ান জানান, সকাল ৯ টা থেকে অপেক্ষায় আছি এখন দুপুর ১২ টা সিরিয়াল পাইনি।

অনেকেই মাস্ক ব্যবহার করছে না দেখে কেন মাস্ক ব্যবহার করছে না এমন প্রশ্নের জবাবে কয়েক জন বলেন প্রচন্ড ভিড়ে গড়ম বেশি তাই মাস্ক মুখে রাখতে সমস্যা হচ্ছে।

তবে সাধারণ মানুষ অভিযোগ করে বলেন, একটি বুথের মাধ্যমে টিকা দেওয়ার জন্য এত ভিড় আর ভোগান্তি হচ্ছে। এখানে আরো ২-৩ টা বুথ থাকলে এত গাদাগাদি হতো না, হাসপাতাল কর্তৃপক্ষ যেন এ বিষয়টি চিন্তা করে আরো ২-৩ বুথ বাড়িয়ে টিকা দেওয়ার ব্যবস্থা গ্রহন করে।

টিকা নিতে আসা সাধারণ মানুষকে স্বাস্থ্য বিধি মানতে বা ভির এরাতে হাসপাতাল কর্তৃপক্ষ কি কোন ধরনের ব্যবস্থা নিয়েছে এ ব্যাপারে জানতে চাইলে আখাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রাশেদুর রহমান রাশেদ বলেন, স্বাস্থ্য বিধি মানাতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করছে। এখন প্রতিদিন গড়ে ২০০ থেকে ৩০০ মানুষ টিকা নিচ্ছে। এই মুহূর্তে আমাদের টিকার বুথ বাড়ানোর কোন পরিকল্পনা নেই, তবে ৮ আগষ্ট থেকে ১২ আগষ্ট পর্যন্ত উপজেলার প্রতিটা ইউনিয়ন পর্যায়ে টিকা দেওয়া হবে।