আখাউড়ায় জমি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে মহিলাসহ ১৫ জন আহত

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
জমি নিয়ে পূর্ববিরোধের জের ধরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় দু’পক্ষের সংঘর্ষে মহিলাসহ অন্তত অন্তত ১৫ জন আহত হয়েছে। তন্মধ্যে গুরুতর আহতাবস্থায় আটজনকে ভর্তি করা হয়েছে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে। বাকিরা নিয়েছেন প্রাথমিক চিকিৎসা। পরবর্তী সংঘাত এঁড়াতে এলাকায় মোতায়েন করা হয়েছে পুলিশ।
বুধবার (৩০ মার্চ) সকালে উপজেলার ধরখার ইউনিয়নের চাঁন্দপুর গ্রামের রুবেল মিয়া ও জহির মিয়ার পক্ষের লোকদের মধ্যে ঘটে এই সংঘর্ষেরর ঘটনা। আহতদের মধ্যে  জসিম উদ্দিন (৩০), দেলোয়ার হোসেন (৩০), মামুন মিয়া (৪০), জয়নাল আবেদীন (৩২), সাফিয়া বেগম (৬৫), সাহেদ মিয়া (১৬), সিরাজ মিয়া (৩৫) ও রুবেল মিয়া (৩৬) এই আটজন ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।
ঘটনার প্রত্যক্ষদর্শী স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সীত্রে জানা গেছে, চাঁন্দপুর গ্রামের বাসিন্দা রুবেল মিয়ার চাচার একটি জমি নিয়ে একই গ্রামের জহিরের সাথে দীর্ঘদিন ধরেই বিরোধ চলে আসছিলো। এর জের ধরেই রুবেল ও জহিরের পক্ষের লোকজন বুধবার সকালে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ায়। ঘটনার খবর পেয়ে আখাউড়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ব্যাপক লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। সংঘর্ষে মহিলাসহ উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়। তাদের মধ্যে আটজনকে গুরুতর অবস্থায় ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে পাঠানো হয়। বাকিদেরকে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। এই নিয়ে উভয় পক্ষের লোকদের মধ্যে বিরাজ করছে উত্তেজনা।
আখাউড়া থানাধীন ধরখার পুলিশ ফাঁড়ির ইনচার্জ বিমল কর্মকার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ‘পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। পরবর্তী সংঘাত এঁড়াতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা রয়েছে। তবে এই ঘটনায় কোনো পক্ষই অভিযোগ দাখিল করেনি।’