আন্দোলনের নামে মানুষকে কষ্ট দিলে ছাড় দেবো না- এমপি বাহার

 প্রতিনিধি।
আন্দোলন করবেন গণতান্ত্রিক প্রক্রিয়ায়। সমস্যা নেই। তবে আন্দোলনের নামে যদি শান্তির কুমিল্লায় একজন মানুষকে কষ্ট দিলে ছাড় দেবো না। রোববার কুমিল্লা আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধক কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আ.ক.ম বাহাউদ্দিন বাহার এসব  কথা বলেন।
কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি আ.ক.ম বাহাউদ্দিন বাহার নেতাকর্মীদের উদ্দেশে আরো বলেন, সব ষড়যন্ত্র মোকাবেলা করে জননেত্রী শেখ হাসিনাকে আবার ক্ষমতায় আনতে হবে। এই কুমিল্লায় আমাকে দল থেকে ২৩ বছর দূরে রেখেছিলো। যারা এই ষড়যন্ত্র করেছিলো দলের খারাপ সময়ে তারা পূবালী চত্বরে গান বাজাতো। আর আমি দলের জন্য ঢাকা চট্টগ্রাম মহাসড়কে অবরোধ করেছি। আন্দোলন সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দিয়েছি। এই কুমিল্লা শহরে আমিই প্রথম জাতির জনকের ম্যুরাল তৈরি করেছি। অথচ যারা চেয়ারে ছবি টাঙিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিতো তারা আজ মন্ত্রী হয়েছে। খালেদা ও এরশাদ আমাকে বহুবার মন্ত্রী হওয়ার জন্য বলেছে। আমি বেঈমান না। তাই দল ত্যাগ করেনি।  আমার কোন আফসোস নেই। আমি বঙ্গবন্ধুর আর্দশের সৈনিক এটাই আমার শ্রেষ্ঠ পাওয়া।
টাউন হল মাঠে আয়োজিত সম্মেলনে আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেন, আমি হার্টের সমস্যায় ভুগছি। ডাক্তার আমাকে বিশ্রামে থাকতে বলেছে। আজ সম্মেলন হবে,  আপনারা টাউন হলে থাকবেন আমি কিভাবে ঘরে থাকবো?  আপনাদের ভালোবাসায় আমি ঘরে থাকতে পারি নি। আগামী ৫ তারিখ মহানগর আওয়ামী লীগের সম্মেলন। সেদিন কুমিল্লায় উদাহারণ সৃষ্টি হবে। নেতাকর্মী যারা আছেন প্রস্তুত হন। আমরা ইতিহাস সৃষ্টি করবো।
সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর। প্রধান অতিথির বক্তব্য ইঞ্জনিয়ার আবদুর সবুর বলেন,  সম্মেলন মানে হলো ত্যাগী নেতাকর্মীদের মিলন মেলা, সম্মেলন মানে দলকে সুসংগঠিত করা। আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সুশৃংখল সম্মেলন এটাই প্রমাণ করে  বাংলাদেশ আওয়ামী লীগ মানেই একটি  সুশৃংখল রাজনৈতিক দল। মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।  কুমিল্লায় বাহার ভাই একজন দক্ষ সংগঠক। সারা দেশে এমন সংগঠক আছে বলেই বাংলাদেশ আওয়ামী লীগ আজ অন্যদের কাছে উদাহারণ।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান মফিজুল ইসলাম বাবলু, কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র আরফানুল হক রিফাত, বীরমুক্তিযোদ্ধা নাজমুল হাসান পাখিসহ কুমিল্লা মহানগর ও আদর্শ সদর উপজেলা  আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ।
আলোচনা অনুষ্ঠানের পরে কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. আমিনুল ইসলাম টুটুল আগামী তিন বছরের জন্য  আদর্শ সদর আওয়ামী লীগের কমিটি ঘোষণা করেন। ৭১ সদস্য বিশিষ্ট কমিটিতে পুনরায় সভাপতি নির্বাচত করা হয়েছে বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক কাজী আবুল বাশার ও সাধারণ সম্পাদক করা হয়েছে আদর্শ সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েলকে।