`আমি মানুষের জন্য রাজনীতি করি’- রৌশন আলী মাষ্টার

আমোদ প্রতিনিধি।।

‘আমি মানুষের জন্য রাজনীতি করি। জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ‍বুকে ধারণ করি বলে মানুষের কষ্টে ঘরে বসে থাকতে পারি না।  মহাসড়কে দুর্ঘটনার তদন্ত করে অপরাধীকে শাস্তি নিশ্চিত করা হবে’। শনিবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে স্কুল ছাত্রী নিহতের ঘটনায় বিক্ষোদ্ধ জনতার অবরোধ বন্ধ করার পর এসব কথা বলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রৌশন আলী মাষ্টার ।

ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের মুরাদনগর গোমতা অংশে   শনিবার দুপুরে ট্রাকচাপায় নবম শ্রেণির এক শিক্ষার্থী নিহত হওয়াকে কেন্দ্র করে মহাসড়ক অবরোধ করে রেখেছিল স্থানীয়রা।
দীর্ঘ কয়েকঘন্টার অবরোধের কারনে, মহাসড়কের দুই পাশে ৪০থেকে৫০ কিলোমিটার জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ব্যস্ত এই মহাসড়ক যানজটের কবলে পরে ঘরমুখো মানুষ, অসুস্থ রোগী সহ চরম ভোগান্তি পোহাতে হয়েছে যাত্রীসাধারণের।
চান্দিনা, মুরাদনগর থানা সহ হাইওয়ে পুলিশের টিম যখন এই মহাসড়ক অবরোধকারীদের  সরাতে  ব্যর্থ  হয়, তখন উপস্থিত হন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের  সধারণ সম্পাদক আলহাজ্ব রোশন আলী মাস্টার। তার প্রতিশ্রুতিতে অবরোধ তুলে নেয় বিক্ষোদ্ধ জনতা।

এই বিষয়ে স্থানীয় একাধিক অবরোধকারী জানান, বর্তমান রাজনীতিতে আর্দশবান রাজনীতি খুঁজে পাওয়া দুষ্কর। রাজনীতি এখন উচ্চশ্রেনীর মানুষের একটি প্রথম শ্রেনীর পেশা। সেই দিক থেকে একজন ব্যতিক্রমধর্মী স্রোতের বিপরীত রাজনীতিবিদ রোশন আলী মাষ্টার। যিনি একজন সহজ-সরল মাটির মানুষ। আজকে আমি রোশন মাস্টার সাহেবকে একটা কথা বলতে দেখেছি আমি মানুষের জন্য রাজনীতি করি-মানুষকে ভালোবাসি ও মানুষের মাঝেই বেচেঁ থাকতে চাই।

 

এ সময় রোশন আলী মাস্টার শিক্ষার্থী এবং আমজনতার উদ্দেশ্যে বলেন, এই ঘটনার সঠিক বিচার হবে। আমি আপনাদের দাবীর সাথে একমত পোষণ করছি। সঠিক বিচার এবং সার্বিক সহযোগিতার জন্যে যা দরকার হয় আমরা করব। আমি মরহুমার আত্নার মাগফিরাত কামনা করছি এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানাই।