আমাদের ছেলে মেয়েদেরকে ক্ষুদ্র পেশার প্রতি আগ্রহ সৃষ্টি করতে হবে – শিক্ষা উপমন্ত্রী

 

অফিস রিপোর্টার।।
শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন- উন্নত বিশ্বের মতো আমাদের ছেলে মেয়েদেরকে ক্ষুদ্র ক্ষুদ্র পেশার প্রতি আগ্রহ সৃষ্টি করতে হবে। এজন্য সরকারের পক্ষ থেকে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করা হবে। শিক্ষার্থীদের কর্মমুখী শিক্ষা গ্রহণ করে আত্মনির্ভরশীল হতে হবে। উন্নয়নশীল দেশ ও টেকসই উন্নয়নের জন্য শিক্ষার্থীদের কারিগরি শিক্ষার বিকল্প নেই।

মঙ্গলবার বিকেলে কুমিল্লা শিক্ষা বোর্ডের আওতাধীন ৬টি জেলার শিক্ষা কর্মকর্তা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণের সঙ্গে কোভিড-১৯ পরবর্তী সময়ে শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বোর্ডের মিলনায়তনে আয়োজিত ওই সভায় নওফেল বলেন, করোনায় ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের স্কুলমুখী করতে আমাদের সরকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। মাননীয় প্রধানমন্ত্রীর নিদের্শনা আগামী ৩০ মার্চ থেকে সব স্কুল ও কলেজ খোলার বিষয়ে প্রস্তুতি গ্রহণ করেছি।
কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আবসুদ ছালামের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো.শাহাদাত হোসেন, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ রুহুল আমিন ভূঁইয়া, কুমিল্লা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ জামাল আবু নাছের, ফেনী জেলা শিক্ষা কর্মকর্তা কাজি সলিমুল্লাহ প্রমুখ।