আর্তমানবতার সেবায় আমরা দিনরাত কাজ করছি:তাহসিন বাহার সূচনা 

 

মাহফুজ নান্টু।
জরুরি চিকিৎসায় রক্তদান শুধু জীবন বাঁচায় না, এটি একটি পূণ্যের কাজ। গত ছয় বছর ধরে জাগ্রত মানবিকতা তাই করে আসছে। শুধু রক্তদানই নয়, সমাজের অবহেলিত বঞ্চিত ও অসুস্থদের পাশে দাঁড়ানো তাদের সুস্থ স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে অনেক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এভাবে আর্তমানবতার সেবায় আমরা দিনরাত কাজ করছি। কারণ আমরা মানবিক সমাজ গড়তে এসেছি।
বুধবার বিকেলে কুমিল্লা ফান টাউনে স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতার মাসিক সভায় সংগঠনটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ডাঃ তাহসিন বাহার সূচনা সংগঠনটির সদস্য ও কো-অর্ডিনেটরদের উদ্দেশ্যে এসব কথা বলেন।
তাহসিন বাহার সূচনা আরো বলেন, জাগ্রত মানবিকতা তার সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে যারা প্রান্তিক পর্যায়ে কাজ করে কুমিল্লার সুনাম ছড়িয়ে দিচ্ছে। তাদেরকে আমরা আজ সম্মানিত করেছি।
সংগঠনটির যুগ্ম সাধারণ সম্পাদক ভাইব কমিউনিকেশনের সিও শোয়েব বাপ্পি বলেন, জাগ্রত মানবিকতার সদস্যরা রক্তদান করছে। পাশাপাশি রক্ত জোগাড় এবং রোগীর কাছে রক্ত পৌঁছে দেয়ার মতো গুরুত্বপূর্ণ কাজটি তারা করছে। পরে সেই সব সময়ের অনুভূতি তারা মাসিক সভায় সাবলীলভাবে শেয়ার করছে। এতে করে তাদের মধ্যে লিডারশিপ তৈরি হচ্ছে। বিষয়টা আগামী প্রজন্মের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, কুমিল্লা প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক অ্যাড.সৈয়দ নুরুর রহমান, ফান টাউনের জিএম শাকিল আহমেদ রানা, সংগঠনটির কো-অর্ডিনেটর সাগর আহমেদসহ অন্যান্যরা।
অনুষ্ঠানে কুমিল্লা নগরীর ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দ রায়হান আহমেদ, কুমিল্লা জাদুঘরের প্রতিষ্ঠাতা নাজমুল আবেদীন, ভাস্কর সামিউল আলম জাহেদ, মালেকা মমতাজ স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নিশাত জেসমিনকে সংবর্ধনা দেয়া হয়।
সংগঠনের প্রচার ও প্রকাশনা সম্পাদক আনোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ সম্মাননা দেয়া হয় মালেক মমতাজ স্কুলের এসএসসি পরীক্ষার্থী সুরাইয়া আক্তার সৃষ্টিকে। সুরাইয়া নিজেকে বাল্য বিয়ে থেকে রক্ষা করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর রচনা লিখে শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হন।
এছাড়াও গত মাসে জাগ্রত মানবিকতায়  সর্বোচ্চ রক্ত সংগ্রহকারী পাঁচ কো-অর্ডিনেটর আরিয়ান জীবন, মোঃ শাকিল, কাইয়ুম, হৃদয় নূর, কাউসার আহমেদকে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়।