আশ্রয় ও খাবার মিলেছে নদীর পাড়ে ফেলে যাওয়া নবজাতকের

 

প্রতিনিধি।।
কুমিল্লার চৌদ্দগ্রামে কাকড়ি নদীর পাড়ে রাখা বস্তার ভেতর থেকে এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। উপজেলার রামচন্দ্রপুর কলাবাগান বাজার এলাকার নদীর অংশ থেকে এই নবজাতককে উদ্ধার করা হয়। সেই শিশুটির মাতৃ ¯েœহ ও খাবার মিলেছে রামচন্দ্রপুর গ্রামের সবুজ নামের এক ব্যক্তির বাড়িতে। শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ত্রিনাথ সাহা।
রামচন্দ্রপুর গ্রামের বাসিন্দা নূর হোসাইন রাজিব জানান, শুক্রবার বিকেলে স্থানীয় কৃষক হানিফ মিয়া নদীর ধারে কচুর ফুল সংগ্রহ করতে গেলে একটি সাদা বস্তা দেখতে পান। এতে কিছু একটা থাকতে পারে সন্দেহ হওয়ায় স্থানীয়দের জানান, লোকজন এসে বস্তায় হলুদ কম্বল মোড়ানো ওই নবজাতককে উদ্ধার করে। তবে শিশুটির পরিচয় পাওয়া যায়নি।
চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ত্রিনাথ সাহা বলেন, নবজাতককে সবুজ নামের এক ব্যক্তির বাড়িতে রাখা হয়েছে। তার স্ত্রীর নবাগত সন্তান রয়েছে। বুকের দুধ খাওয়ার জন্য সেখানে রাখা হয়েছে।
চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হোসেন জানান,  নবজাতকের আনুমানিক বয়স ৩ থেকে ৪ দিন। তাই তাকে মায়ের দুধ খাওয়ানোর জন্য আপাতত সবুজ ও তার স্ত্রীর হেফাজতে রাখা হয়েছে। আমরা তার বিষয়ে আরো তথ্য সংগ্রহ করে এবং স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।