ইউপি ও উপজেলা চেয়ারম্যানের পর ওলিও’র টার্গেট এম.পি!

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া।।
একজন সাধারণ মানুষ থেকে বঙ্গবন্ধুর ঘনিষ্ঠজন। দলের জন্য নিবেদিতপ্রাণ, বিত্তশালী লায়ন ফিরোজুর রহমান ওলি’র খায়েশ জাগে নেতা হবার। রাজধানী ঢাকা থেকে ছুটে আসেন পৈত্রিক গাঁয়ে। অদম্য প্রচেষ্টায় হন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান। টানা কয়েক মেয়াদে ইউপি চেয়ারম্যানের পর উপজেলা চেয়ারম্যান হয়ে নিজের পুত্রকে করেন ইউপি চেয়ারম্যান। এবার ওলিও’র টার্গেট এম.পি হওয়া। জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন।
সোমবার (২২ মে) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব মিলনায়তনে সাংবাদিকদের সাথে মতবিনিময় করে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন বলে জানান ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান লায়ন ফিরোজুর রহমান ওলিও।
সাংবাদিকদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে লিখিত বক্তব্যে লায়ন ফিরোজুর রহমান ওলিও বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আসন্ন। ইতিমধ্যে সব ধরণের প্রস্তুতি নেওয়া হচ্ছে। আমার জীবনের শেষ ইচ্ছা ও শেষ নির্বাচন হিসেবে আমি আগামী সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশী। আমি ব্রাহ্মণবাড়িয়াবাসীর দোয়া ও সহযোগিতা চেয়ে জনপ্রতিনিধি হিসেবে কাজ করতে গিয়ে আমার প্রত্যাশার ব্যাপারে জনগণের যে আশা-প্রত্যাশা দেখছি তা পূরণ করতে চাই। তিনি আরও বলেন, দল থেকে যদি আমাকে মনোনয়ন দেওয়া হয় তাহলে আমি নির্বাচনে অংশগ্রহণ করবো। আর দল যাকে মনোনয়ন দেবে তার পক্ষেই আমি কাজ করব। মতবিনিময় সভায় প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ায় কর্মরত ব্রাহ্মণবাড়িয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, লায়ন ফিরোজুর রহমান ওলিও বিগত ১৯৯২ সালে প্রথমবার ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুলতানপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর টানা পাঁচ মেয়াদে ২৬ বছর চেয়ারম্যান ছিলেন। এরপর বিগত ২০১৮ সালে সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হবার পর সুলতানপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে নিজের ছেলে শেখ ওমর ফারুককে ইউপি চেয়ারম্যান নির্বাচিত করেন। বর্তমানে ছয় বছর ধরে লায়ন ফিরোজুর রহমান ওলিও ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করছেন।