ইউপি চেয়ারম্যান ও যুবলীগ নেতার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

 

কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার হাসনাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল হোসেন ও তাঁর পরিবারের সদস্যদের বিরুদ্ধে জমি দখলসহ বিভিন্ন অভিযোগ উঠেছে। কামাল হোসেন উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়কের পদে রয়েছেন। শুক্রবার কুমিল্লা নগরীর একটি রেস্টুুরেন্টে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন শাহীন কবির নামের একজন প্রবাসী। এ সময় তাঁর বাবা সাবেক ইউপি সদস্য আবদুল মান্নানসহ নির্যাতিত পরিবারটির অন্তত ২০ জন সদস্য উপস্থিত ছিলেন। তাঁদের বাড়ি ওই ইউনিয়নের আলী নকিবপুর গ্রামে।
লিখিত বক্তব্যে শাহীন কবির দাবি করেন, কামাল হোসেন ক্ষমতার অপব্যবহার করে তাঁদের পরিবারের উপর অত্যাচার ও নির্যাতন করে যাচ্ছেন। কামাল হোসেনের নির্দেশে তাঁর ভাই দেলোয়ার হোসেন, মজনু, চাচাতো ভাই আনোয়ার হোসেন ও হুমায়ুন কবির পুরো এলাকায় এসব অপকর্ম করে যাচ্ছেন। তাঁরা ভুয়া খতিয়ান তৈরি করে আমাদের ৩ একর ৭ শতক সম্পত্তি দখলের চেষ্টা করছেন। এরই মধ্যে প্রায় দুই একর সম্পত্তি দখল করে ফেলেছেন। তাদের ভয়ে এলাকায় কেউ মুখ খুলতে সাহস পায় না। আমাদের সম্পত্তি উদ্ধারের জন্য মাননীয় প্রধানমন্ত্রী, এলজিআরডি মন্ত্রী ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করি।
এসব অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত চেয়ারম্যান কামাল হোসেন। তিনি বলেন, আমরা ১৯৬৯ সালে সাফ কবলা দলিল মূলে এই সম্পত্তির মালিক। তখন থেকেই এই সম্পত্তি আমার পরিবারের দখলে রয়েছে। তারাই (অভিযোগকারী) ১৯৯৪ সালে ভুয়া বিনিময় দলিল করে এই সম্পত্তির মালিকানা দাবি করছে। এছাড়া আমার বিরুদ্ধে করা এসব অভিযোগ মিথ্যা ও বানোয়াট। মূলত ইউপি নির্বাচনকে সামনে রেখে একটি মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।