ইঞ্জিনিয়ার সবুরের জন্য ভালোবাসায় মোড়ানো বসন্ত সন্ধ্যা

 

‘আবদুস সবুরকে সংসদে ও ক্যাবিনেটে দেখতে চান প্রকৌশলীরা’

প্রতিনিধি।।

ফুলের শুভেচ্ছা, ভালোবাসার কথামালা ও গানের সুরে রাঙানো হয় একটি বসন্ত সন্ধ্যাকে । সোমবার রাতে এই আয়োজন করা হয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুরের জন্য। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের ( আইইবি) প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় তাকে এই ভালোবাসা জানানো হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রকৌশলী সমাজ ক্যাডার বৈষম্যসহ নানা সমস্যায় পতিত। এটা নিয়ে যেন প্রকৌশলী আবদুস সবুর পূর্বের মতো প্রকৌশলীদের পাশে থাকেন। তারা প্রকৌশলী আবদুস সবুরকে সংসদে ও প্রকৌশলীদের প্রতিনিধি হিসেবে ক্যাবিনেটে দেখতে চান।

সংবর্ধিত অতিথি আবদুস সবুর বলেন, প্রকৌশলীরা পদ্মা সেতু করেছেন,মেট্রোরেল করেছেন,স্যাটেলাইট স্থাপনে কাজ করেছেন। দেশের অগ্রযাত্রায় ভূমিকা রেখেছেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করেছেন। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। তার স্মার্ট বাংলাদেশ গঠনে আমরা সহযোগী হিসেবে কাজ করবো। আমাদের বিভিন্ন দাবি তিনি পুরণ করেছেন। আশা করি বাকী দাবিও তিনি পূরণ করবেন। প্রকৌশলীদের সব সময় দেশের কল্যাণে কাজ করতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সকলকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যেতে হবে।

বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের উদ্যোগে আইইবি, কুমিল্লা কেন্দ্রের হল রুমে এই সংবর্ধনার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ, কুমিল্লার সভাপতি প্রকৌশলী মো.আবুল বাশার।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী মো.মনিরুজ্জামান, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী তোফাজ্জল হোসেন, আইইবির কেন্দ্রীয় নেতা আবুল কালাম হাজারী, রওনক হাসান, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ, কুমিল্লার সাধারণ সম্পাদক প্রকৌশলী রহমত উল্লাহ কবীর, আইইবি, কুমিল্লা কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌশলী মীর ফজলে রাব্বী,গণপূর্ত কুমিল্লার সুপারেন্ডেন্ট ইঞ্জিনিয়ার নুরুল আমিন মিয়া,সড়ক ও জনপদ কুমিল্লার সুপারেন্ডেন্ট ইঞ্জিনিয়ার জিয়াউল হায়দার,পানি উন্নয়ন বোর্ড কুমিল্লার সুপারেন্ডেন্ট ইঞ্জিনিয়ার আবদুল লতিফ,এলজিইডি কুমিল্লার সুপারেন্ডেন্ট ইঞ্জিনিয়ার মোস্তফা হাসান,নির্বাহী প্রকৌশলী মীর্জা মোঃ ইফতেখার আলী  প্রমুখ।