ইসির নির্দেশের পরও নির্বাচনী এলাকা ছাড়েননি এমপি বাহার

 প্রতিনিধি।।
কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচনী এলাকা ছাড়ার নির্দেশ পেয়েও এলাকা ছাড়েননি কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার।

জানা গেছে, নিজ বাসভবন কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকার মুন্সেফবাড়ি থেকে বৃহস্পতিবার দুপুরে বুড়িচং উপজেলার কাবিলা এলাকার হোটেল নূর মহলে যান তিনি। সেখানে আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফের সঙ্গে এক সমাবেশে যুক্ত হন। পরে বিকেল চারটায় নির্বাচনী এলাকার রামঘাট দলীয় কার্যালয়ে প্রবেশ করেন। এরপর থেকে সেখানেই ছিলেন। সেখান থেকে রাতে তিনি আবার নিজ বাসভবনে নগরীর মুন্সেফবাড়ি এলাকাতে যান। বর্তমানে সেখানেই আছেন।

এর আগে, বুধবার সন্ধ্যায় নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারকে নির্বাচনী এলাকা ছাড়ার নির্দেশ দেয় নির্বাচন কমিশন (ইসি)। কুসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন।

নৌকার প্রার্থী আরফানুল হক রিফাতের নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহবায়ক ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আতিকুল্লাহ খোকন বলেন, এমপি বাহার মহোদয় নির্বাচনের কোন কাজে অংশ নিচ্ছেন না। তিনিতো একজন জনপ্রতিনিধি। ১৫ তারিখ পর্যন্ত তিনি কি এমপির দায়িত্ব লালন করবেন না? দায়িত্বের খাতিরেই তিনি কুমিল্লাতে আছেন এবং থাকবেন।

এবিষয়ে এমপি বাহার সাংবাদিকদের বলেন, আমি কোনো আচরণবিধি ভঙ্গ করিনি। কোনো নির্বাচনী প্রচারেও যাইনি। কারো কাছে ভোটও চাইনি। এমনকি আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে যে নির্বাচনী ক্যাম্প হয়েছে সেখানেও আমি যাইনি। আমি তো এই এলাকার জনপ্রতিনিধি। একজন জনপ্রতিনিধি হিসেবে মানুষের প্রতি আমার অনেক দায়িত্ব থাকে, কাজ থাকে। মানুষ আমার কাছে আসে। সেই দায়িত্ব পালনের নিষেধের কথা তো কোথাও বলা নেই।

বৃহস্পতিবার রাতে এ প্রসঙ্গে রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী বলেন, চিঠিতে কোন সময় লিখা হয়নি। অনতিবিলম্বে সংসদ সদস্যকে নির্বাচনী এলাকা ছাড়তে বলা হয়েছে। বর্তমানে তিনি নির্বাচনী এলাকায় আছেন কি-না আমি বলতে পারবো না। বিষয়টি নির্বাচন কমিশন থেকে দেখছে।