‘একদলীয় এই ভোট শিশুদের মালাঠোলা খেলার মতো’

 

কুমিল্লায় বাড়ি বাড়ি গিয়ে ভোট বর্জনের আহবান বিএনপির

আবদুল্লাহ আল মারুফ।।
কুমিল্লায় বাড়ি, দোকানপাট, যানবাহন রাস্তাঘাটে ভোট বর্জনের আহবান জানাচ্ছে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এরই অংশ হিসেবে শনিবার (৩০ ডিসেম্বর) কুমিল্লার আদর্শ সদর উপজেলার দুর্গাপুর ইউনিয়নের আড়াইওরা এলাকায় বাড়ি বাড়ি গিয়ে লিফলেট বিতরণ ও গণসংযোগ করে বিএনপি নেতাকর্মীরা। এসময় তারা ডামি নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের জনমত তৈরি, ৭ জানুয়ারির নির্বাচনে ভোটারদের ভোটকেন্দ্রে না যেতে নিরুৎসাহিত করেন।
কর্মসূচিতে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় বিএনপির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক সাবেক সংসদ সদস্য আমিন-উর-রশিদ ইয়াছিন। বক্তব্যে তিনি বলেন, একবার পত্রিকায় পড়ছিলাম এক বৃদ্ধা ভোট দিয়া আইসা কান্নাকাটি করছে। বুইড়া দুইবছর আগে মারা গেলো। বুইড়া ভোট দিয়া গেলো আমার সাথে দেখা কইরা গেলো না। এবারও যদি ভোট কেন্দ্রে যান তাহলে দেখবেন আগেই ভোট হয়ে গেছে। একদলীয় এই ভোট শিশুদের মালাঠোলা খেলার মতো। আমরা এই ভোট দিতে যাবো না। আর পরিবারের সবাইকেও ৭ জানুয়ারির ভোট বর্জন করতে বলবো।
তিনি আরও বলেন, সরকারের যদি সাহস থাকলে তাহলে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতো। তারা জানে তারা ভোট পাবেনা, তাই প্রহসনের একদলীয় নির্বাচন করে যাচ্ছে। এবারেও ২০১৪ আর ১৮ সালের মতই নির্বাচন হবে। তাই আপনারা কেন্দ্রে গিয়ে সরকারকে আর তামাশার সুযোগ দেবেন না।
লিফলেট বিতরণ ও গণসংযোগ কর্মসূচিতে উপস্থিত ছিলেন, আদর্শ সদর উপজেলা বিএনপির আহ্বায়ক রেজাউল কাইয়ুুম, সদস্য সচিব শফিউল আলম রায়হানসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।