এসি বাসে করে সাড়ে তিন লাখ টাকার ইয়াবা নিয়ে ঢাকায় যাচ্ছিলেন তারা

আবদুল্লাহ আল মারুফ ।।
এসি বাসে বসে আছেন দুই যাত্রী। চোখে মুখে নেই সন্দেহের ছাপ। একজনের পরনে সাদা প্রিন্টের শার্ট ও প্যান্ট আরেকজনের পরনে পাঞ্জাবি ও প্যান্ট। দেখতে সাধারণ মনে হলেও ওই বাসের সব যাত্রীর সঙ্গে ওই দুই যাত্রীকেও তল্লাশি করে  হাইওয়ে পুলিশ। এসময় দুজনের কাছে পাওয়া যায় এক হাজার দুইশোটি ইয়াবা ট্যাবলেট।
রবিবার (১৪ মে) ভোরে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দির বিশ্বরোড এলাকার ফায়ার সার্ভিসের সামনে ঢাকামুখী লেনের সেন্টমার্টিন পরিবহন গাড়ির দুই যাত্রীর কাছ থেকে এই ইয়াবা জব্দ করা হয়।
ইয়াবাসহ গ্রেফতার দুজন হলেন, চট্রগ্রামের সাতকানিয়ার পশ্চিম খটিয়া ভাঙ্গা এলাকার মৃত সিরাজ মিয়ার ছেলে মো. ইছহাক (৩৮) ও কেউদিয়া এলাকার মৃত ইউনুছ মিয়ার ছেলে আব্দুল্লাহ (৫৮)।
হাইওয়ে কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ, বাসে সবাইকে তল্লাশি করা হয়। এরমধ্যে দুই যাত্রীর কাছে একহাজার দুইশো টি ইয়াবা ট্যাবলেট পাওয়া গেছে। তারা ঢাকার দিকে যাচ্ছিলেন। তাদের কাছে পাওয়া ইয়াবা গুলির আনুমানিক মূল্য তিন লাখ ৬০ হাজার। এ বিষয়ে তাদের বিরুদ্ধে দাউদকান্দি মডেল থানায় একটি মামলা প্রক্রিয়াধীন আছে। হাইওয়ে পুলিশের মাদকবিরোধী অভিযান অব্যাহত থাকবে।