কাভার্ডভ্যানে ভয়ঙ্কর অবৈধ সিএনজি পাম্প

অফিস রিপোর্টার
কুমিল্লার চান্দিনায় কয়েক বছর যাবৎ চলছিল কাভার্ডভ্যানে ভয়স্কর অবৈধ সিএনপি পাম্প। ওই অবৈধ পাম্পের বিরুদ্ধে পত্রিকায় একাধিক সংবাদও প্রকাশ হয়। অবশেষে ওই অবৈধ পাম্পে অভিযান চালিয়েছেন সিনিয়র সহকারি পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) মো. জুয়েল রানা। নিজের গাড়িতে ক্রেতা সেজে গ্যাস নেওয়ার মীর হোসেন (২৪) নামে এক সরবরাহকারী শ্রমিকসহ ১২৯টি সিলিন্ডার ভর্তি কাভার্ডভ্যান আটক করেন এএসপি জুয়েল রানা। এবিষয়ে বৃহস্পতিবার চান্দিনা থানায় মামলা দায়ের করা হয়েছে।
আটক মীর হোসেন চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলার ছদাহা গ্রামের মৃত রফিক আহমেদের ছেলে। আটকের পর মীর হোসেন জানান- আমি মাসিক বেতনে কাজ করি। এই পাম্পের মালিক গিয়াস উদ্দিন।
জানা যায়- চান্দিনা উপজেলা আওয়ামী যুবলীগ আহবায়ক কমিটির সদস্য সচিব ও প্রাথমিক বিদ্যালয়ের স্কুল শিক্ষক গিয়াস উদ্দিন গত ২ বছর যাবৎ উপজেলার দোল্লাই নবাবপুর বাজারে ঝুঁকিপূর্ণ ভ্রাম্যমাণ সিএনজি স্টেশন গড়ে তোলেন।
একটি চক্র বিভিন্ন সিএনজি পাম্প থেকে অবৈধভাবে মিটার রিডিং ছাড়াই ওই গ্যাস চুরি করে কাভার্ডভ্যান যোগে বাজার মূলের চেয়ে কম মূল্যে বিভিন্ন স্থানে সরবরাহ করে। ওই কাভার্ডভ্যানটির ভিতরও গ্যাস সিলিন্ডার সরবরাহ করার জন্য বিশেষ ভাবে তৈরি করা হয়েছে।
সিনিয়র সহকারি পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) মো. জুয়েল রানা জানান- গিয়াস উদ্দিন দীর্ঘদিন যাবৎ ওই অবৈধ ও মারাত্মক ঝুঁকিপূর্ণ গ্যাস পাম্প পরিচালনা করছে। বুধবার চান্দিনা থানার অফিসার ইন-চার্জ শামসউদ্দিন মোহাম্মদ ইলিয়াছ, উপ-পরিদর্শক গিয়াস উদ্দিনসহ ক্রেতা সেজে গ্যাস নিতে গিয়ে সরবরাহকারী একজনকে আটক করি। সিলিন্ডার ভর্তি কাভার্ডভ্যান আটক করে থানায় নিয়ে আসি। এ ঘটনায় চান্দিনা থানায় মামলা দায়ের করা হয়েছে।