কারাগারের হত্যা মামলার আসামির ছবি দিয়ে ভাইয়ের পোস্ট!

এই ঘটনায় কারারক্ষীকে বরখাস্ত করা হয়েছে

 প্রতিনিধি।
কুমিল্লা কারাগার থেকে হত্যা মামলার আসামির তোলা ছবি দিয়ে তার ভাই ফেসবুকে পোস্ট দিয়েছেন! আসামির এই ছবি তুলে স্বজনদের কাছে পাঠিয়েছেন এক কারারক্ষী। এই ঘটনায় কারারক্ষীকে বরখাস্ত করা হয়েছে। এদিকে হত্যা মামলার আসামির ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ার বিষয়টি নিয়ে কুমিল্লায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন। তিনি জানান, কারা আইন ভঙ্গ করার প্রাথমিক সত্যতা পাওয়ায় মঙ্গলবার তুহিনকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। এছাড়াও তাঁর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।  বরখাস্ত ওই কারারক্ষী ইসমাইল হোসেন তুহিন। তার বাড়ি বান্দরবানের লামা উপজেলায় চাপাতলী গ্রামে।


কারাগার ও পুলিশ সূত্রে জানা যায়, গত ১৫ মার্চ কুমিল্লা শহরতলীর শাসনগাছায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে  দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয় মারা যান শাসনগাছা এলাকার জামিল হাসান অর্ণব (২৬)। এ ঘটনায় কোতয়ালী মডেল থানায় হত্যার অভিযোগে এনে মামলা দায়ের করেন নিহত অর্নবের মা ঝর্ণা আক্তার । এতে ফজলে রাব্বীকে (৩০) প্রধান আসামি করে ২৫ জনের নাম উল্লেখ করা হয়েছে। ফজলে রাব্বিকে  ভারতে পালিয়ে যাওয়ার গুলিভর্তি  পিস্তলসহ পুলিশ গ্রেফতার করে। ঈদের আগের দিন ১৬ জুন কারারক্ষী ইসমাইল হোসেন তুহিন জেলারের বাস ভবনের ছাদে দায়িত্ব পালনকালে মোবাইল ফোনে মামলার প্রধান আসামি ফজলে রাব্বির কয়েকটি ছবি কয়েক সেকেন্ডের  ভিডিও পাঠান তাঁর স্বজনদের কাছে। পরে ওই ছবি ও ভিডিও আসামি রাব্বির ভাই একে আল আমিন খানের  আইডি থেকে ফেসবুকে পোস্ট করা হয়।
এই ছবিতে ডিজে গানের সাথে লেখা হয়- ‘ভাই সময় আসবে ইনশাল্লাহ।’ এমন ঘটনায় আতংকিত হয়ে পড়েছে গুলিতে নিহত অর্ণবের পরিবার।
অর্ণবের বাবা আজহার উদ্দিন বলেন, এর আগে একবার আদালতে দাঁড়ানো রাব্বির ছবি তুলে ছড়িয়ে ভয়ভীতি দেখানো হয়েছে। পরে আবার জেলখানার ছবি ফেসবুকে দিয়ে আমাদের ভয় দেখানো হয়েছে। এখন আমরা ছেলে হত্যার বিচার নিয়ে শংকিত।