কুকুরের কামড়ে ২ শিশুসহ আহত ১০

 প্রতিনিধি।।
কুমিল্লার মেঘনা উপজেলার লক্ষণখোলা গ্রামে কুকুরের কামড়ে দুই শিশুসহ ১০ জন আহত হয়েছে। আহতদের দুজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা নিচ্ছেন। বাকি আটজন স্থানীয় ক্লিনিক ও বাড়িতে সেবা নিচ্ছেন। সোমবার এ ঘটনা ঘটেছে। বিষয়টি নিশ্চিত করেছেন মেঘনা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ শাহজালাল হোসেন।
রাধানগর ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুর রহমান মুজিব বলেন, ১০ জনকে কুকুরে কামড়েছে। আমি একটু আগে জানতে পারছি। তাদের হাসপাতালে পাঠিয়েছি।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ শাহজালাল হোসেন বলেন, আমাদের কাছে দুজন শিশু এসেছে। তারা হলেন, লক্ষণখোলা গ্রামের হালিম মিয়ার ছেলে সাকিবুল (২ বছর ২ মাস) ও শামীমের ছেলে জিসান (৩)। আমরা খবর দিয়েছি যেন যাদের কুকুর কামড়েছে তাদের হাসপাতালে নিয়ে আসেন। আমরা ভ্যাক্সিন দিয়ে দেব।
তিনি আরও বলেন, গত মাসের ১৮ ও ১৫ তারিখ মেঘনা উপজেলার নয়াগাও এলাকায় দুইটি গরুকে কুকুর কামড় দেয়। এ ঘটনার পরে সেপ্টেম্বরের ৫ ও ৮ তারিখ দুইটি গরু মারা গেছে। যারা এই গরু গুলোর দুধ সংগ্রহ করেছে ও দুধ পান করেছে আমরা তাদেরও ভ্যাক্সিনের আওতায় আনার চেষ্টা করছি। এখন ভাদ্রমাস চলছে। এই সময়টায় কুকুরের প্রজনন কাল। তাই কুকুরের কামড়ে আহতের ঘটনা প্রায়ই ঘটছে। তাই সবাইকে সতর্ক থাকতে বলেছি।