কুবিতে শিক্ষার্থীর ওপর ছাত্রলীগের হামলা

 

 প্রতিনিধি:
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) কোটা বিরোধী আন্দোলনকারীকে মারধর করেছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।
সোমবার(১৫ জুলাই) রাত সাড়ে ৮ টার দিকে বিশ্ববিদ্যালয় শেখ হাসিনা হলের সামনে এই ঘটনা ঘটে।
মারধর শিকার আন্দোলনকারী গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের ফরহাদ কাউসার।
জানা যায়, হামলাকারীরা শাখা ছাত্রলীগের পদপ্রত্যাশী এনায়েত উল্লাহ ও আবু সাদাৎ মো: সায়েমের অনুযায়ী। অভিযুক্তরা হলেন- মার্কেটিং বিভাগের ২০৮-১৯ শিক্ষাবর্ষের রবিন দাশ, একাউন্টিং এন্ড ইনফেকশন সিস্টেমস্ বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের রিয়াজ উদ্দিন, নৃবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের আক্তারুজ্জামান পাভেল, মার্কেটিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষেরে আশিকুর রহমান রাফি, নৃবিজ্ঞান বিভাগের ২১-২২ শিক্ষাবর্ষের জুনায়েদ লামিম, গণিত বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের অর্ণব সিংহ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আসিফ এনতাজ রাব্বি এবং আগামী কমিটির পদপ্রত্যাশী মেজবাহউল হক শান্ত।
ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, তিনি টিউশনি করে এসে ক্যাম্পাস গেইটে নামেন। তাকে কয়েকজন ডেকে নিয়ে যান। তারা তার ফোন কেড়ে নিয়ে লক খুলতে বলেন। জানতে চান তিনি কোটা বিরোধী আন্দোলনের সাথে যুক্ত আছেন কি না। তারা আমার ফোন চেক করতে থাকা অবস্থায় রবিন দাশ প্রথমে তাকে মারধর করতে শুরু করেন। এরপর পাভেল, রাফি, শান্ত, রিয়াজ, রাব্বি তাকে মারধর করেন।
এবিষয়ে জানতে অভিযুক্তদের একাধিক কল দিলেও তারা রিসিভ করেননি। তাই তাদের বক্তব্য পাওয়া যায়নি।
এই বিষয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কুবি শাখার সমন্বয়কদের একজন মো. সাকিব হোসাইন বলেন, ‘আমরা শান্তিপূর্ণভাবেই আজকের সকল কর্মসূচি পালন করেছিলাম। কিন্তু এই যে হামলা সেটিতে আমরা মর্মাহত। আমরা এর যথাযথ বিচার চাই।’
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিকী বলেন, এই বিষয়ে অভিযোগ এলে আমরা যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।’