কুমিল্লায় পুলিশ- বিএনপি সংঘর্ষে গুলি-ইটপাটকেল নিক্ষেপ, আহত ১০

 প্রতিনিধি।।
কুমিল্লার ডামি নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের লক্ষ্যে ডাকা বিএনপির মিছিলে পুলিশ ধাওয়া দেয়। এ সময় পুলিশ ও বিএনপির নেতাকর্মীদেও মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। শুক্রবার কুমিল্লা নগরীর মহিলা কলেজের সামনে এ ঘটনা ঘটে। এসময় গুলি ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।


বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, ৬ জানুয়ারি ও রবিবার নির্বাচনের দিন (৭ জানুয়ারি) হরতালের দাবিতে মিছিলের ডাক দেয় দলটি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কুমিল্লাতেও  দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আমিন-উর-রশিদ ইয়াছিনের নেতৃত্বে মিছিলের প্রস্তুতি নেয় নেতাকর্মীরা। মহিলা কলেজের সামনে নেতাকর্মীরা জড়ো হলে পুলিশ ধাওয়া দেয়। এসময় পুলিশ ও বিএনপি’ও মধ্যে সংঘর্ষ হয়। এতে পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল ছুড়ে বিএনপি নেতা কর্মীরা। এসময় পুলিশ বিএনপি নেতাকর্মীদের লক্ষ্য করে গুলি ছোড়ে। বিএনপির দাবি, এতে তাদের ১০/১২জন আহত হয়েছেন। এদিকে পুলিশের তিন সদস্য আহত হয়েছেন বলে দাবি করেছেন সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার কামরান হোসেন। আহত অবস্থায় দুজনকে আটক করেছে পুলিশ।
অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কামরান হোসেন বলেন, নাশকতার উদ্দেশ্যে বিএনপি নেতাকর্মীরা মহিলা কলেজ এলাকায় জড়ো হলে পুলিশ তাদের ধাওয়া দেয়। এ সময় বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। এতে পুলিশের তিনজন আহত হয়েছেন। সংঘর্ষে দুজনকে আহত অবস্থায় পেয়েছে পুলিশ। তাদের আটক করা হয়েছে।