চাঁদপুরের মেঘনায় সুন্দরবন লঞ্চে কার্গোর ধাক্কা, নারী নিখোঁজ

চৌধুরী ইয়াসিন ইকরাম, চাঁদপুর ।।
চাঁদপুরের মেঘনা নদীতে ঢাকা থেকে ছেড়ে আসা বরিশালগামী এমভি সুন্দরবন-১৬ লঞ্চ কার্গোর ধাক্কায় তলা ফেটে চরে আটকা পড়েছে। এতে এক নারী যাত্রী নিখোঁজ এবং অপর পুরুষ যাত্রী আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছে।
বৃহস্পতিবার (৪ জানুয়ারি) দিনগত রাত সাড়ে ১১ টার দিকে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার আমিরাবাদ এলাকায় এই দুর্ঘটনা ঘটে।


এই ঘটনায় লঞ্চে থাকা যাত্রীরা আতংকিত হয়ে পড়েন এবং একজন নিখোঁজ হলেও বড় ধরণের দুর্ঘটনা থেকে রক্ষা পেলো পাঁচ শতাধিক যাত্রী।
তবে ধাক্কা দেয়া সেই কর্গো জাহাজটি পালিয়েছে বলে জানিয়েছেন নৌ-পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ কামরুজ্জামান।
তিনি জানান, ঘটনার পর যাত্রীদের উদ্ধার ও নিরাপত্তা দিতে চাঁদপুর সদর ও মোহনপুর নৌ-পুলিশ ঘটনাস্থলে কাজ করছে। তবে ঘন কুয়াশার কারণে কাজ কিছুটা ব্যাহত হয়েছে বলে জানান তিনি।
শুক্রবার (৫ জানুয়ারি) সকালে ঘটনাস্থলে থাকা চাঁদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ কামরুজ্জামান জানান, দুর্ঘটনায় একজন যাত্রী নিখোঁজ এবং অপর এক যাত্রী আহত হয়। আহত যাত্রীকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।
দুর্ঘটনায় কবলিত সুন্দরবন-১৬ লঞ্চের সুপার ভাইজার সিরাজুল ইসলাম জানান, তারা লঞ্চটিকে নিরাপদে মেঘনা নদীর আমিরাবাদ এলাকায় অবস্থান করছেন। লঞ্চে পাঁচ শতাধিক যাত্রী ছিল ।
এরমধ্যে রাত ৪ টার দিকে ডেক এবং প্রথম শ্রেণীর  ২৫০জন যাত্রী এমভি সুন্দরবন-১৫  ঘটনাস্থল থেকে বরিশালের উদ্দেশ্যে নিয়ে গেছে।
এই লঞ্চের সুপারভাইজার দুলাল জানান, সকাল ৮ টায় তারা বরিশাল লঞ্চঘাট গিয়ে পৌঁছে।
এমবি সুন্দরবন-১৪ লঞ্চের সুপারভাইজার মোঃ ইউনুছ  জানান, লঞ্চের কেবিনসহ বাকি প্রায় ২৫০ যাত্রীকে নিয়ে সকাল ৮ টার  পরে তারা বরিশাল উদ্দেশ্যে ছেড়ে যাবেন।
চাঁদপুর নো নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক বশির আলী খান জানান, দুর্ঘটনার পর থেকে যাত্রীদের নিরাপদে গন্তব্য পৌঁছানোর জন্য তত্ত্বাবধায়ন করা হচ্ছে। নিখোঁজ এবং আহত যাত্রীর পরিচয় তাৎক্ষণিক পাওয়া যায়নি ।