কুমিল্লায় মহাসড়ক অবরোধ, পুলিশের গাড়ি ভাঙচুর 

 প্রতিনিধি।।

 কোটা সংস্কার আন্দোলন চলাকালে শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগরের হামলার প্রতিবাদে ও কোটা সংস্কারের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রেখেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ, সরকারি কলেজ, কুমিল্লা মেডিকেল কলেজ, পলিটেকনিক ইনস্টিটিউটসহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে খণ্ড খণ্ড মিছিল কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসে জড়ো হয়। বিকেল সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয় থেকে মিছিল নিয়ে সবাই একযোগে বের হয়। বিকেল ৪টার দিকে মহাসড়কের কোটবাড়ি বিশ্বরোড এলাকা অবরোধ করে শিক্ষার্থীরা।  প্রতিবেদনটি লেখা পর্যন্ত কয়েক হাজার শিক্ষার্থী মহাসড়ক দখল করে রেখেছে।

অবরোধ চলাকালে পুলিশের একটি গাড়ি ভাঙচুর করে উত্তেজিত শিক্ষর্থীরা। এসময় চার পুলিশ সদস্যকে মারধর করা হয়। মারধরের শিকার হয়ে পুলিশ সদস্যরা মহাসড়ক ছেড়ে টমছমব্রিজ সড়কে অবস্থান নেয়। শেষ পর্যন্ত মহাসড়কে থমথমে অবস্থা বিরাজ করছে।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার নামজুল হাসান বলেন, আন্দোলনকারী শিক্ষার্থীরা বিনা উস্কানিতে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। এসময় পুলিশের গাড়ি ভাঙচুর করে তারা। পুলিশ ধৈর্যের পরিচয় দিয়েছে।।

এদিকে মঙ্গলবার অন্যান্য দিনের মতো মহাসড়কে গাড়ির উপস্থিতি চোখে পড়েনি। বিশেষ করে যাত্রীবাহী বাস ছিল হাতেগোনা। মহাসড়ক অবরোধের পর সব যান চলাচল বন্ধ হয়ে গেছে।