কুমিল্লায় ১০ লাখ শিশু খাবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল

প্রতিনিধি।।
কুমিল্লায় জেলায় ১০ লাখ ৩ হাজার ৫০০ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। আগামী ১৮জুন দিনভর এই কার্যক্রম চলবে। যার মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী শিশু ১ লাখ ১৬ হাজার ৫০০জন এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৮ লাখ ৫১ হাজার জন শিশু রয়েছে। ৬ থেকে ১১ মাস বয়সীদের নীল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সীদের লাল ক্যাপসুল খাওয়ানো হবে। জেলার ১৭উপজেলা ও সিটি করপোরেশনের ৪ হাজার ৯৩২টি কেন্দ্রে ৯হাজার ৮৬৪জন স্বাস্থ্যকর্মী এবং স্বেচ্ছাসেবক এই ক্যাপসুল খাওয়াবেন।


মঙ্গলবার কুমিল্লা জেলা সিভিল সার্জন কার্যালয়ে ভিটামিন এ প্লাস ক্যাপসুল ক্যাম্পেইন বিষয়ে সাংবাদিকদের অবহিতকরণ সভায় এ তথ্য জানান সিভিল সার্জন ডাঃ নাছিমা আকতার। এ সময় ভিটামিনের গুরুত্ব নিয়ে ধারণা দেন সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা ফিরোজ আল মামুন। বক্তব্য রাখেন সাংবাদিক খায়রুল আহসান মানিক,সাদিক মামুন.গাজীউল হক সোহাগ,এনামুল হক ফারুক প্রমুখ। উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার ডা. আবদুল কাইয়ুম,ডা.ফাতিমা আক্তার,ডা. আমরিন হোসাইনসহ অন্যান্য কর্মকর্তারা।
সিভিল সার্জন ডাঃ নাছিমা আকতার বলেন, গতবার লক্ষ্যমাত্রার ৯৯ ভাগ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়েছে। আগামী ১৮জুন ক্যাপসুল খাওয়ানোর হার অব্যাহত রাখার চেষ্টা করবো। সে জন্য গণমাধ্যমকর্মীদের সহযোগিতা কামনা করছি।