কুমিল্লার উত্তরে আসতে পারে মন্ত্রী-কমতে পারে দক্ষিণে

 

অফিস রিপোর্টার।।
কুমিল্লার সাংগঠনিক উত্তর জেলায় দীর্ঘদিন পর দুইজন মন্ত্রী হতে পারেন। তাদের মধ্যে একজন নতুন মুখ রয়েছেন। এদিকে দক্ষিণ জেলায় মন্ত্রীর সংখ্যা একজন কমতে পারে। বার্ধক্যের কারণে তাকে সরিয়ে দেয়া হতে পারে।
বিভিন্ন সূত্রে জানা গেছে, ৭জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিজয়ীদের শপথ হয়েছে ১০জানুয়ারি। আজ ১১জানুয়ারি মন্ত্রী পরিষদ গঠন হতে পারে। দীর্ঘদিন পর কুমিল্লা উত্তরে মন্ত্রীত্ব আসছে। কুমিল্লা- ৭ চান্দিনা আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে ২য়বারের মতো জয়ী হন প্রাণ গোপাল দত্ত। তাকে স্বাস্থ্য মন্ত্রণালয় দেয়া হতে পারে। কুমিল্লা- ১ ( দাউদকান্দি- তিতাস) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হন ইঞ্জিনিয়ার আবদুস সবুর। তিনি দলের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক। তাকে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর পদ দেয়া হতে পারে। কুমিল্লা দক্ষিণে কুমিল্লা- ১০ (সদর দক্ষিণ লাঙ্গলকোট লালমাই) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে বিজয়ী আহম মুস্তফা কামাল। তিনি অর্থমন্ত্রী। তার স্থানে রদবদল হতে পারে।
কুমিল্লা- ৯ (লাকসাম- মনোহরগঞ্জ) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হন তাজুল ইসলাম। তিনি বর্তমানে স্থানীয় সরকার মন্ত্রী। তাকে তার স্থানে রেখে দেয়া হতে পারে।
এদিকে মন্ত্রীত্বের তালিকা আলোচনায় রয়েছেন কুমিল্লা-৬ সদর আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে বিজয়ী আ ক ম বাহাউদ্দিন বাহারের নাম। তিনি টানা চারবার বিজয়ী হয়েছেন। সদর আসনের কারণে তিনি মূল্যায়িত হতে পারেন।
উল্লেখ্য-কুমিল্লার ১১টি আসনের ৭টিতে নৌকা প্রতীকের প্রার্থী ও ৪টিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন। এসব আসনে নৌকা হেরেছে ঈগল,ট্রাক ও কেটলির নিকট।