চাঁদাবাজি বন্ধ করলেন এমপি আজাদ, খুশি দেবিদ্বারের মানুষ

প্রতিনিধি।।

 দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৪ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রথমবার জয়ী হয়ে শপথ নেন দেবিদ্বারের সাবেক উপজেলা চেয়ারম্যান ও  ঢাকা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ। শপথ নেওয়ার আগে তিনি দেবিদ্বারকে চাঁদাবাজি মুক্ত ও অবৈধ ড্রেজিং বন্ধের প্রতিশ্রুতি দেন। বুধবার শপথ গ্রহণ শেষে ফেসবুকে স্ট্যাটাসে এমপি আবুল কালাম আজাদ ঘোষণা দেন, আগামীকাল ( বৃহস্পতিবার)  থেকে দেবিদ্বারে জিপির নামে চাঁদাবাজি বন্ধ ঘোষণা করা হলো। তার এই স্ট্যাটাস মুহূর্তের মধ্যে ফেসবুকে ভাইরাল হয়। বৃহস্পতিবার যে কথা সে কাজ। স্থানীয় জনপ্রতিনিধি, স্থানীয় প্রশাসন ও পুলিশের সাথে মিটিং করে এদিন পরিবহনে জিপির নামে চাঁদাবাজি বন্ধ করেন এই সংসদ সদস্য।

দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নয়ন মিয়া জানান, ২০২৪ সালে পৌরসভার স্ট্যান্ডে জিপি আদায়ের টেন্ডার আহ্বান করা হয়েছিল। বৃহস্পতিবার এমপি সাহেব এটি স্থগিত করেছেন। এখন থেকে দেবিদ্বারে জিপি পুরোপুরি বন্ধ।

দেবিদ্বারের প্রবীণ সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার জানান, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল ও জেনারেল হাসপাতালের পর জেলার সবচেয়ে জনবহুল হাসপাতাল দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। দেবিদ্বারের পাশাপাশি মুরাদনগর ও ব্রাহ্মণপাড়ার রোগীরা সেবা নিতে আসে এ হাসপাতালে। হাসপাতালে আসতে পৌরসভা অতিক্রম করতে হয়। পৌরসভার তিন-চারটি স্থানে জিপির নামে চাঁদা দিতে হতো। না দিলে সিএনজি অটোরিকশার ড্রাইভারদের মারধর করা হতো। রোগীদের ৫০টাকার ভাড়া কয়েকগুণ বেশি দেওয়া লাগতো। বর্তমান সংসদ সদস্য শপথ গ্রহণের একদিনের মাথায় জিপির নামে চাঁদাবাজি বন্ধ করেছেন, তাতে দেবিদ্বারের মানুষের মতো আমিও সন্তুষ্ট। তার এই সিদ্ধান্তে জনআকাঙ্ক্ষার প্রতিফলন ঘটেছে। এবার সিএনজি অটোরিকশা ও স্থানীয় পরিবহনে ভাড়া নির্ধারণ করে দিলে দেবিদ্বারের মানুষ এমপির প্রতি আরো কৃতজ্ঞ থাকবে।

 

দেবিদ্বারের সংসদ সদস্য আবুল কালাম আজাদ বলেন, জনহিতকর সকল কাজ বাস্তবায়নের চেষ্টা করব। দেবিদ্বারের মানুষ আমাকে নির্বাচিত করেছে, তাদের সেবক হয়ে থাকতে চাই।