কুমিল্লার ১২টি ওয়ার্ডে নির্বাচনী উৎসব

 প্রতিনিধি।
 কেন্দ্রের সামনে  আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য। সবাইকে  তল্লাশি করা হচ্ছে।
প্রার্থীরা নিজের প্রতীক সম্বলিত হ্যান্ডবিল তুলে দিচ্ছেন ভোটারদের হাতে। হাসিমুখে ভোট প্রার্থনা করছেন।  এমন দৃশ্য দেখা গেলো কুমিল্লা জেলা পরিষদের ১০নং নম্বর ওয়ার্ড বুড়িচং উপজেলা পরিষদ কেন্দ্রে। এমন উৎসবচিত্র বিরাজ করছে কুমিল্লার ১৭টি উপজেলার ১২টি ওয়ার্ডে।

বুড়িচং কেন্দ্র থেকে ভোট দিয়ে কেন্দ্র থেকে হাসিমুখে বের হলেন ইউনিয়ন পরিষদ সদস্য। তিনি জানান, যেহেতু চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে তাই দুটি ভোট দিয়েছি। একটি সাধারণ ওয়ার্ড অন্যটি সংরক্ষিত সদস্য। বিড়ম্বনা ছাড়া ভোট দিয়ে ভালো লাগছে।

বুড়িচং উপজেলার ভারপ্রাপ্ত কৃষি অফিসার ও নির্বাচনের প্রিসাইডিং অফিসার বানিন রায় জানান,  সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত ভোট করা হয়।  এই ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ছয়জন ও সংরক্ষিত সদস্য পদে তিনজন মিলে মোট নয়জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ওয়ার্ডে ১২০ জন ভোটার।
 কুমিল্লার রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, সুষ্ঠুভাবে ভোট গ্রহণ হচ্ছে। আমরা নির্দেশনা দিয়েছি কেউ  কোন প্রকার অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি করলে তাকে আইনের আওতায় আনা হবে।
 পুলিশ সুপার আবদুল মান্নান বলেন, প্রতিটি কেন্দ্রে চারস্তরের নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে জেলা পুলিশ প্রস্তুত রয়েছে।
কুমিল্লার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মুঞ্জরুল আলম জানান, প্রতিটি কেন্দ্রে দুটি করে ইভিএম মেশিন আছে। ব্যাকআপ হিসেবে ৪ টা করে ইভিএম  আছে। এছাড়াও জেলা প্রশাসকের কার্যালয়ে আরো ১৫ টি মেশিন রয়েছে। তাই কোথাও ইভিএম সমস্য হলে আমাদের কোন সমস্যা হবে না।
উল্লেখ্য- জেলা পরিষদ নির্বাচনে কুমিল্লায় চেয়ারম্যানসহ ৫ সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তাই আজ ১৭টি ওয়ার্ডের মধ্যে ১২টি ওয়ার্ডে এবং ৬টি সংরক্ষিত ওয়ার্ডের মধ্যে ৫টিতে ভোট গ্রহণ চলছে। ১২টি সাধারণ ওয়ার্ডে ৪৭ জন এবং পাঁচটি সংরক্ষিত ওয়ার্ডে ১৮ জন প্রার্থী হয়েছেন। মোট ভোটার ২৬৭৯ জন।