কুমিল্লায় উষার মেধাবৃত্তি পেলো শতাধিক শিক্ষার্থী

আমোদ প্রতিনিধি।।

কুমিল্লা বুড়িচং উপজেলার বিশ্ববিদ্যালয়, প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও মেডিকেলে অধ্যায়নরত শিক্ষার্থীদের সংগঠন অর্গানাইজেশন ফর স্টুডেন্ট এডভান্সমেন্ট উষার আয়োজনে একশ শিক্ষার্থীর মাঝে মেধাবৃত্তি প্রদান করা হয়।

শনিবার দুপুরে কুমিল্লা বুড়িচং উপজেলা পরিষদ মিলনায়তনে আড়ম্বরপূর্ণ আয়োজনের মেধাবৃত্তি প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা- ৫ আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা এড.আবুল হাসেম খান।

অনুষ্ঠানের উদ্বোধন করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান।

প্রধান আলোচক ছিলেন অর্থমন্ত্রনালয়ের যুগ্ম সচিব ড. সানোয়ার জাহান ভূইয়া, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিআইজি মোঃ শাহ আলম, প্রজন্ম আলোচক ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মোঃ শরীফ মাহমুদ অপু।

উষার সভাপতি মোঃ তরীফুল ইসলাম এর সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক নাজমুল হাসান রনি’র সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন বুড়িচং উপজেলা নির্বাহী অফিসার সাহিদা আক্তার, জাতীয় বিশ্ব বিদ্যালয়ের সিনেট সদস্য ও সোনার বাংলা কলেজের অধ্যক্ষ আবু ছালেক মোঃ সেলিম রেজা সৌরভ, জেলা পরিষদের সদস্য মশিউর খান, বুড়িচং সদর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব ইঞ্জিনিয়ার জয়নাল আবেদীন, উষার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মাসুম, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গনিত বিভাগের সহকারী অধ্যাপক ড. আবদুল্লাহ আল মাহবুব ও সমাজসেবক ইঞ্জিনিয়ার বাছির খান।

উষা বেধাবৃত্তি’র আহবায়ক কুমিল্লা বিশ্ববিদ্যালের মার্কেটিং বিভাগের প্রফেসর ডক্টর সোলায়মান জানান, বুড়িচং উপজেলার বিভিন্ন বিদ্যালয় থেকে বেধাবৃত্তি পরীক্ষায় পঞ্চম ও অষ্টম শ্রেণির ১ হাজার ৪ শত শিক্ষার্থী অংশগ্রহনে উষার মেধাবৃত্তি পরীক্ষা সম্পন্ন হয়। পরীক্ষার খাতা মূল্যায়ন শেষে উত্তীর্ণ ১শত জন শিক্ষার্থীদের মাঝে বৃত্তির অর্থ, সনদপত্র ও সম্মাননা প্রদান করা হয়।