শতাধিক বছরের প্রাচীন মন্দিরে ৭৫তম উৎসব

 

প্রতিনিধি।।
কুমিল্লার শতাধিক বছরের প্রাচীন বরুড়া উপজেলার দক্ষিণ লক্ষীপুর ইউনিয়নের চড্ডা (দৌলতপুর) গ্রামের সার্বজনীন শ্রী শ্রী গৌর নিতাই সেবাশ্রম ও মন্দিরের ৭৫তম বার্ষিক উৎসব অুষ্ঠিত হয়েছে। এই উপলক্ষে বিশ্ব শান্তি ও মানব কল্যাণ কামনায় অখন্ড মহানাম যজ্ঞ মহোৎসব অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

এতে মন্দির কমিটির সভাপতি অধ্যাপক সম্ভুনাথ আচার্য্যের সভাপতিত্বে যুগ্ম সাধারণ সম্পাদক মাষ্টার অমর কৃষ্ণ কর্মকারের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন মন্দির কমিটির সাধারণ সম্পাদক ও সাবেক মৎস্য কর্মকর্তা অমীয় দেওয়ানজী। উপস্থিত ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বরুড়া উপজেলা শাখার ডা. তপন ভৌমিক, তপন কৃষ্ণ বণিক, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাংবাদিক সলিল বিশ্বাস , চড্ডা গৌর নিতাই সেবাশ্রম ও মন্দির কমিটির কেশব দেওয়ানজি ,নিধু ভুষণ দাস, ডা. দুলাল চন্দ্র শীল, বিদেশ বণিক, চিত্ররঞ্জন ভৌমিক, মোহন বণিক, বিপুল সোম, মাষ্টার সুদেব , দিলিপ বণিকসহ হাজারো ভক্ত।
এই মহানাম যজ্ঞ অনুষ্ঠানে পৌরহিত্য করেন দিপক চক্রবর্তী, শংকর চক্রবর্তী , তপন বৈষ্ণব। অধিবাস অনুষ্ঠানে শ্রীমদ্ভগবত গীতা ও ভাগবত পাঠ করেন বীর মুক্তিযোদ্ধা রাখাল দাস,ডা.নারায়ণ আচার্য্য,সংগীত পরিবেশনে ছিলেন সঙ্গীত শিল্পী তাপস দাসের সংগীতশিল্প গোষ্ঠী ।
মন্দির কমিটির সাধারণ সম্পাদক ও সাবেক মৎস্য কর্মকর্তা অমীয় দেওয়ানজী বলেন, গুরু দাস গোস্বামী এই মন্দিরটি প্রতিষ্ঠার পর থেকে অদ্যবদী পর্যন্ত সরকারি, বেসরকারি ও বিভিন্ন ব্যাক্তিবর্গ বিভিন্ন সময় ভূমি, নগদ অর্থ ও বিভিন্ন ভাবে অনুদানে পথ চলেছে।
মন্দির কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাস্টার অমর কৃষ্ণকর্মকার বলেন, এটি একটি প্রাচীন মন্দির। এই কমিটি দায়িত্ব নেওয়ার পর অনেক উন্নয়ন হয়েছে, অদূর ভবিষ্যতে মন্দিরটির আরও অনেক উন্নয়ন করা হবে।