কুমিল্লায় করোনায় ১২ জনের মৃত্যু, শনাক্ত ৭১৬

 

অফিস রিপোর্টার।।

কুমিল্লায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৭১৬ জনের। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৪০ দশমিক ৬ শতাংশ।

শুক্রবার বিকেলে জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে দাউদকান্দিতে তিনজন, কুমিল্লা সিটি করপোরেশন, লালমাই ও বরুড়া উপজেলায় দুইজন করে এবং চান্দিনা, নাঙ্গলকোট ও মুরাদনগর উপজেলায় একজন করে মৃত্যু হয়েছে। এদের মধ্যে দুইজন নারী ও দশজন পুরুষ রয়েছে। এনিয়ে জেলায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৭১১ জনে।

জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ১৭৬২ জনের নমুনা পরীক্ষায় ৭১৬ জনের করোনা শনাক্ত হয়। এনিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ৪৪ জনে। আক্রান্তের হার ৪০ দশমিক ৬ শতাংশ। নতুন আক্রান্তদের মধ্যে কুমিল্লা সিটি করপোরেশনে ২০৮ জন, আদর্শ সদরে ১২জন, সদর দক্ষিণে ১১জন, বুড়িচংয়ে ১৩জন, ব্রাহ্মণপাড়ায় ২০জন, চান্দিনায় ৫০জন, চৌদ্দগ্রামে ৪৪জন, দেবিদ্বারে ৪৭জন, দাউদকান্দিতে ৪৮জন, লাকসামে ৩০জন, লালমাইতে ১০জন, নাঙ্গলকোটে ২১জন, বরুড়ায় ৩৮জন, মনোহরগঞ্জে ৩৭ জন, মুরাদনগরে ১১ জন, মেঘনায় ১৫ জন, তিতাস ৪৫ জন এবং হোমনা উপজেলার ৫৬ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২০০ জন। এনিয়ে মোট সুস্থ হলেন ১৫ হাজার ৯৪৫ জন।