কুমিল্লায় ছাগলে খিরা খেত নষ্ট করার জেরে সংঘর্ষ

 

কুমিল্লা মেঘনায় ছাগল ও গরু জমি খিরা খেত নষ্ট করার জেরে দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষের অন্তত ১০জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। সোমবার উপজেলার চন্দনপুর ইউনিয়নের ছোট সাপমারা গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।
স্থানীয় সূত্রে জানা যায়, গত শুক্রবার রফিক মিয়ার খিরা খেতে দ্বীন মোহাম্মদ দিলার ছাগল ও গরু নষ্ট করতে দেখে রফিক তাড়াতে যায়। এ নিয়ে রফিকের সাথে দ্বীন মোহাম্মদের লোকজনের সাথে গালমন্দ ও হাতাহাতির ঘটনা ঘটে। এরপর স্থানীয় মেম্বারসহ এলাকার লোকজন ছোট সাপমারা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মীমাংসার জন্য বসে। মীমাংসা না হওয়ায় ১জানুয়ারি পুলিশকে অবহিত করে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে উভয় গ্রুপকে শান্ত থাকার কথা বলেন। মীমাংসা করে দেওয়া হবে বলে আশ্বাস দেন। সোমবার রফিক ও দ্বীন মোহাম্মদ গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে উভয়পক্ষের ১০জন আহত হয়। গুরুতর আহতরা হলেন দ্বীন মোহাম্মদ গ্রুপের হৃদয়, উজ্জ্বল ও রফিক গ্রুপের রফিকুল ইসলাম ও বশির। পুলিশ খবর পেয়ে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে আসেন। কর্তব্যরত চিকিৎসক ছয়জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে প্রেরণ করেন।
মেঘনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ছমিউদ্দিন জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।