কুমিল্লায় নির্বাচনী সংঘর্ষে ঘটনায় একশ’জনের নামে মামলা

 

কুমিল্লার মেঘনা উপজেলায় ভোট কেন্দ্রে সহিংসতার ঘটনায় শনিবার মামলা দায়ের করেছেন কেন্দ্রের প্রিজাইডিং অফিসার সরকার মফিজুল ইসলাম। মামলায় অজ্ঞাতনামা ১শ’ জনকে আসামি করা হয়েছে। মানিকাচর ইউনিয়নের আমিরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে সহিংসতার ঘটনায় শাওন আহমেদ (৩২) নামে একজন সিএনজি অটো রিকশা চালক নিহতের ঘটনায় এই মামলা দায়ের করা হয়। এদিকে একই উপজেলার ভাওরখোলা ইউনিয়নের খিরারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে সানাউল্লাহ ঢালির (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যুর ঘটনায় পরিবার এখনো মামলা দায়ের করেনি।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, মেঘনার মানিকাচর ইউনিয়নের আমিরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে আধিপত্য নিয়ে নৌকা ও বিদ্রোহী প্রার্থীর কর্মী সমর্থকরা দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। ঘটনার সময় মারাত্মক আহত শাওনকে মেঘনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। অপরদিকে একই উপজেলার ভাওরখোলা ইউনিয়নের খিরারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে মেম্বার প্রার্থী মনির হোসেন (ভারপ্রাপ্ত চেয়ার‌্যান) ও মহসিনের কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় মনিরের ভাই সানাউল্লাহ ঢালি আতংকে হৃদরোগে আক্রান্ত হন। এ ঘটনায় তার পরিবার থানায় অভিযোগ দেয়নি।
শনিবার সন্ধ্যায় মেঘনা থানার ওসি আবদুল মজিদ বলেন, ‘নিহত শাওনের মৃত্যুর ঘটনায় তার পরিবার থানায় অভিযোগ না দেয়ায় ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। মামলায় এজাহার নামীয় কাউকে আসামি করা হয়নি। এ ঘটনায় এখনো কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। অপর দিকে সানাউল্লাহ ঢালির মৃত্যুর ঘটনায়ও তার পরিবার থানায় অভিযোগ দেয়নি।’