কুমিল্লায় বাটা-এপেক্সসহ তিন প্রতিষ্ঠানকে জরিমানা

 প্রাইস ট্যাগ পরিবর্তন করে বেশি দামে পণ্য বিক্রি করার অভিযোগে বাটার শো-রুম, এপেক্সের ডিলারসহ তিন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। মঙ্গলবার (১৯ এপ্রিল)  সকাল ১১টা থে‌কে দেড়টা পর্যন্ত কুমিল্লার কা‌ন্দিরপাড় ও ম‌নোহরপুর এলাকায় বি‌শেষ তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করা হয়।
জানা যায়, প‌বিত্র ঈদুল ফিতর‌কে সাম‌নে রে‌খে জুতা ও শ‌পিংম‌লে আজ‌কের তদার‌কি কার্যক্রম প‌রিচালনা করা হয়। এ সময় একই প‌ণ্যে আ‌গের প্রাইস ট‌্যা‌গের স্থ‌লে নতুন ক‌রে প্রাইস ট‌্যাগ লা‌গি‌য়ে বে‌শি দামে জুতা বি‌ক্রি করায় বাটার কু‌মিল্লা কা‌ন্দিরপাড় শো-রুমকে ২০ হাজার টাকা এবং একই অ‌ভি‌যো‌গে এপেক্সের ডিলার ম‌নোহরপু‌রের তা‌হিরা ট্রেডার্স‌কে ২০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। অন‌্যদি‌কে আমানাত শাহ লু‌ঙ্গির কোম্পা‌নির ৭১০ টাকা মূ‌ল্যের স্থ‌লে ১১৩০ টাকা এবং ৪৫০ টাকার স্থ‌লে ৬১০ টাকা মূ‌ল্যের প্রাইস ট‌্যাগ লা‌গি‌য়ে বে‌শি দা‌মে বি‌ক্রি করায় ম‌নোহরপ‌ুর এলাকার কমলা গা‌র্মেন্টস‌কে ৩০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। ভোক্তা অ‌ধিকার বি‌রোধী কর্মকা‌ণ্ডের অ‌ভি‌যো‌গে তিন প্রতিষ্ঠান‌কে সর্বমোট ৭০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। কু‌মিল্লা জেলাপ্রশা‌সনের দিক নি‌র্দেশনায় জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌রের কুমিল্লা জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মো. আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে এ অ‌ভিযান প‌রিচা‌লিত হয়। অ‌ভিযা‌নে স‌্যা‌নিটা‌রি ইন্স‌পেক্টর এ‌কে আজাদ এবং জেলা পু‌লি‌শের এক‌টি টিম সহ‌যো‌গিতা ক‌রে।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম বলেন, আমরা যেখানে অভিযোগ পাচ্ছি সেখানে ছুটে যাচ্ছি। পাশাপাশি আমাদের নিয়মিত তদারকি অভিযান অব্যাহত আছে। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব‌্যাহত থাক‌বে।