কুমিল্লায় বিক্ষোভ মিছিলে পুলিশের ধাওয়া, যুবদল নেতা আটক

অফিস রিপোর্টার।।
কুমিল্লায় বিক্ষোভ মিছিল থেকে এক যুবদল নেতাকে আটক করেছে পুলিশ। আটক যুবদল নেতার নাম কবির হোসেন। তিনি কুমিল্লা মহানগর যুবদলের সহ-শ্রম বিষয়ক সম্পাদক। মিছিলটি কার্যালয় থেকে দশ গজের মতো অগ্রসর হলে ধাওয়া করে পুলিশ। এসময় মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। পুলিশ ধাওয়া দিয়ে কবির হোসেনকে আটক করে। কার্যালয় লাগোয়া একটি বাসা থেকে ভিডিও করার দায়ে আরেক যুবককে প্রহার করে পুলিশ।
জানা গেছে, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সারাদেশে নেতা-কর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে সারাদেশে বিএনপির কর্মসূচি ছিলো। মঙ্গলবার কুমিল্লা নগরীর বিএনপির ধর্মসাগরপাড়ের অস্থায়ী কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল শুরু করেন নেতাকর্মীরা। এতে উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব জসিম উদ্দিন,মহানগর বিএনপির আহবায়ক উৎবাতুল বারী আবু,সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু,যুগ্ম আহবায়ক মাহাবুব চৌধুরী,জোউল কাইয়ুম,নজরুল ইসলাম, বিএনপি নেতা সফিউল আলম রায়হান,দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি ফারুক আহাম্মদ প্রমুখ।

কুমিল্লা মহানগর বিএনপির আহ্বায়ক উৎবাতুল বারী আবু বলেন, আমাদের কর্মসূচি ছিল অহিংস। পুলিশ বিনা উস্কানিতে আমাদের ধাওয়া দেয়। কোনো কারণ ছাড়াই তারা আমাদের কর্মীকে আটক করেছে।
কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কামরান হাসান জানান, আমাদের কাছে তথ্য ছিল, মিছিলের নামে বিএনপির কিছু কর্মী নাশকতার পরিকল্পনা করেছেন। তাই নিয়মিত টহলের অংশ হিসেবে এ এলাকাতেও টহল জোরদার করি। আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ শেষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।