কুমিল্লায় মাল্টি-পার্টি এডভোকেসি ফোরামের কর্ম-পরিকল্পনা সভা অনুষ্ঠিত

 

 

শনিবার (১০জুলাই) কুমিল্লা মাল্টি-পার্টিএ্যাডভোকেসি ফোরাম (এম.এ.এফ) এর উদ্যোগে অনলাইন মাধ্যম জুমে’করোনায় গণ-সচেতনতা সৃষ্টিতে করণীয়’ শীর্ষকটাউন হল সভাঅনুষ্ঠিত হয়।অনুষ্ঠানে করোনা মোকাবেলায় কুমিল্লার বর্তমান সমস্যা সমূহ আলোচনাকরা হয়এবং অবস্থার উন্নয়নে আলোকচকগণ কুমিল্লা মাল্টি-পার্টি এ্যাডভোকেসি ফোরামকে বেশ কিছু গুরুত্বপূর্ণ পরামর্শ প্রদান করেন। যার মধ্যে রয়েছে জন সাধরনের সচেতনতা বৃদ্ধির ওযথাযথ স্বাস্থবিধি নিশ্চিত করার লক্ষ্যে(এম.এ.এফ) এর পক্ষ থেকে কুমিল্লা জেলা প্রশাসক মহোদয় বরাবর স্মারকলিপি প্রদান করা। রাজনৈতিক নেতৃবৃন্দের সহায়তায় স্ব স্ব উপজেলায় করোনা দূর্যোগের ভয়াবহতা তুলে ধরে মাইকিং করার ব্যাবস্থা করা। অনলাইন ও সামাজিক যোগাযোগ মাধ্যামসমূহে প্রচারনা বৃদ্ধি করা। ঈদুল আজহা পূর্ববর্তী সময়ে, পশুর হাট পরিচালনা কমিটির মাধ্যমে হাটের মাইক ব্যাবহার করে আগতদের স্বাস্থ সচেতন করা । পশুর হাটে মাস্ক বিতরণ করা এবং সকলকে মাস্ক পরিধানে উদ্বুদ্ধ করা । পশুর হাটে ব্যানার ও ফেস্টুনের মাধ্যমে সচেতনতা বৃদ্ধি করা। হাটের প্রবেশ মুখে হাত ধোয়ার ব্যাবস্থা রাখতে হাট কমিটির সাথে আলোচনা করা হয়।

 

সভায় উপস্থিত ছিলেন সাজ্জাদ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ; মোশতাক মিয়া, সাংগঠনিক সম্পাদক, কেন্দ্রীয় বিএনপি ও সাংগঠনিক সম্পাদক, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি; সাকিনা বেগম, সভাপতি, কুমিল্লা দক্ষিণ জেলা মহিলা দল; জেৎস্না বেগম, সভাপতি, কুমিল্লা দক্ষিণ জেলা মহিলা পার্টি; কহিনূর বেগম, সাধারণ সম্পাদক, কুমিল্লা দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ; সাবেরা আলাউদ্দিন হেনা, সাধারণ সম্পাদক, কুমিল্লা দক্ষিণ জেলা মহিলা দল; জোনাকী মুনশি, সাধারণ সম্পাদক, কুমিল্লা দক্ষিণ জেলা মহিলা পার্টি; ডিআই জুনিয়র ফেলো -সরওয়ার জাহান দোলন, মনোয়ারা বেগম সাকি, সৈয়দ রাজিব, কামরুন নাহার দিপু, সেলিনা আক্তার ও এসএম রুবেল হোসেন সহ কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর আওয়ামী লীগ, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি;কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর জাতীয় পার্টির তরুণ ও সিনিয়র নেতৃবৃন্দ; যুব সংগঠনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশিল সমাজের প্রতিনিধিগণ। অনুষ্ঠানটি ডেমোক্রেসী ইন্টারন্যাশনালের উদ্যোগে ইউএসএইড ও ইউকেএইড এর সহযোগীতায় অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, কুমিল্লা মাল্টি-পার্টি এডভোকেসি ফোরামের (এম.এ.এফ) মূলত প্রধান প্রধান রাজনৈতিক দলের স্থানীয় নেতৃবৃন্দ, ডিআই ফেলো, মাষ্টার ট্রেইনার, নারীর জয়ে সবার জয় নেতৃবৃন্দ, যুব সংগঠন, সাংবদিক ও সুশিল সমাজের প্রতিনিধিদের সমন্বয়ে গঠিত একটি ফোরাম যা জেলার রাজনৈতিক দল সমূহের মাঝে সৌহার্দ্য ও সম্প্রীতি স্থাপন, স্থানীয় রাজনীতিতে যুব ও নারী নেতৃত্বের অংশগ্রহন নিশ্চিত করন সহ স্থানীয় বিভিন্ন নাগরিক সমস্যায় কাজ করে থাকে।

 

— সংবাদ বিজ্ঞপ্তি