কুমিল্লায় স্মরণকালের বড় গণসমাবেশ করবে বিএনপি: ড. মোশাররফ

প্রতিনিধি।
যত বাধাই আসুক কুমিল্লায় স্মরণকালের সবচেয়ে বড় গণসমাবেশ করবে বিএনপি। সে জন্য প্রস্তুতি নিচ্ছে দলটির কুমিল্লা বিভাগীয় নেতৃবৃন্দ। যা কুমিল্লায় হওয়া অতীতের সকল সম্মেলনের রেকর্ড অতিক্রম করবে। সোমবার কুমিল্লা নগরীর একটি রেস্তোরাঁয় প্রস্তুতি সভায় এমন ঘোষণা সভার প্রধান অতিথি দলের স্থায়ী কমিটির সদস্য ও কুমিল্লা বিভাগীয় গণ সমাবেশ বাস্তবায়ন কমিটির প্রধান উপদেষ্টা ড. খন্দকার মোশাররফ হোসেন।
ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, এই সমাবেশ বিএনপি আয়োজন করলেও তা বিএনপির সমাবেশ নয়। এটি দেশের নির্যাতিত মানুষের সমাবেশ। মানুষের অংশগ্রহণ আছে বলেই বিএনপি সম্প্রতি মহাসমাবেশ গুলো করতে পেরেছে। আগামী ২৬ নভেম্বর কুমিল্লা টাউনহল ময়দানে বিএনপি স্মরণকালের সবচেয়ে বড় সমাবেশ করবে। সমাবেশকে কেন্দ্র করে যদি সরকার রাস্তাঘাটে ধর্মঘট করে তাহলে আমরা নিজস্ব কৌশলে সমাবেশে পৌঁছাবো। সমাবেশে আমাদের দাবি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে যে মামলা আছে তা বাতিল করতে হবে। দেশে এসে স্বাধীনভাবে রাজনীতি করার সুযোগ দিতে হবে।
বর্তমান সরকার লুটপাট করেছে, অর্থনীতি খাদের কিনারায় নিয়ে গেছে উল্লেখ করে ড. মোশারাফ বলেন, রিজার্ভের বিষয়ে সরকার যে হিসেব দিচ্ছে তা সঠিক নয়। বর্তমানে রিজার্ভের যে হিসেব দিচ্ছে তার থেকেও কম। প্রধানমন্ত্রী বলেছেন, লোডশেডিংকে মিউজিয়ামে পাঠানো হয়েছে, অথচ লোডশেডিংয়ের জ¦ালায় আমরা অস্থির। দ্রব্যমূল্য সাধারণের ক্রয় ক্ষমতার বাইরে। দারিদ্রের হার ২০ শতাংশ থেকে বেড়ে ৪২ শতাংশ হয়েছে। গায়ের জোরে ক্ষমতায় থাকার জন্য বিচার ব্যবস্থা কুক্ষিগত করেছে সরকার। আমাদের যেসব সমাবেশ হয়েছে সে সময় সব ধরণের পরিবহন বন্ধ করেছে। তবে শত বাধা বিপত্তিকে ঠেলে সমাবেশ স্থলে দু’ তিন দিন আগে এসে হাজির হয়েছে। দেশের মানুষ আজ শান্তিতে নেই। আমরা সমাবেশ করবো এটার স্বাধীনতাও নেই। এসবের প্রতিবাদে আজ দেশের মানুষ ক্ষিপ্ত হয়ে উঠেছে।
প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও কুমিল্লা বিভাগীয় গণসমাবেশ বাস্তবায়ন কমিটির দলনেতা বরকত উল্লাহ বুলু। বরকত উল্লাহ বুলু জানান, কুমিল্লার বিভাগীয় সম্মেলনে কুমিল্লা মহানগর, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি, উত্তর জেলা বিএনপি, ব্রাহ্মণবাড়িয়া ও চাঁদপুরের নেতাকর্মীরা থাকবেন। এই সমাবেশে কেন্দ্রীয় বিএনপির নেতৃবৃন্দ ও লক্ষাধিক নেতাকর্মী উপস্থিত থাকবেন।
এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আমিন-উর- রশিদ ইয়াছিন, বিএনপির কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া,সাবেক এমপি কর্নেল (অবঃ) আনোয়ারুল আজিম, সাবেক সংসদ সদস্য মঞ্জুরুল আহসান মুন্সী, সাবেক সংসদ সদস্য আবদুল গফুর ভুইয়া, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব জসিম উদ্দিন, কুমিল্লা মহানগর বিএনপির আহবায়ক উৎবাতুল বারঅ আবু, সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু, কুমিল্লা উত্তর জেলা বিএনপির আহবায়ক মোঃ আক্তারুজ্জামান, সদস্য সচিব এ এফএম তারেক মুন্সিসহ চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়া জেলার নেতৃবৃন্দ।