কুমিল্লায় ১৪ লাখ টাকার অবৈধ কাঠ আটক

 

অফিস রিপোর্টার।।

কুমিল্লায় ১৪লাখ টাকার কাঠ আটক করা হয়েছে। শনিবার কুমিল্লার চৌদ্দগ্রাম ফরেস্ট রেঞ্জে অভিযান পরিচালনা করে ৬লাখ টাকার কাঠ জব্দ করা হয়। এর আগে গত ৯আগস্ট অভিযান পরিচালনা করে ৮ লাখ টাকার কাঠ জব্দ করে কুমিল্লা বনবিভাগ।

সূত্র জানায়, শনিবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবৈধ কাঠ নিয়ে একটি ট্রাক ঢাকার দিকে যাচ্ছে এমন একটি সংবাদ চৌদ্দগ্রাম ফরেস্ট রেঞ্জারে কর্মরতদের পাঠান কুমিল্লার বিভাগীয় বন কর্মকর্তা কাজী মো. নুরুল করিম।

ট্রাকটি চৌদ্দগ্রাম ফরেস্ট রেঞ্জ অতিক্রম করে যাওয়ার সময় ধাওয়া করেন বন বিভাগের লোকজন। কিছু দূরে ধনাইতরী এলাকায় ট্রাকটি রেখে পালিয়ে যান চালক ও সহযোগীরা। ট্রাকটি ও ৩০০ ঘনফুট কাঠ আটক করা হয়।

চৌদ্দগ্রাম ফরেস্ট রেঞ্জের কর্মকর্তা আবুল কালাম আজাদের নেতৃত্বে অভিযানে অংশ নেন সহকারী স্টেশন কর্মকর্তা আবুল কালাম আজাদ বাবুল, জাহাঙ্গীর হোসেন ও মাসুদ আলম মোল্লা। এর আগে ৯ আগস্ট একই ফরেস্ট রেঞ্জে আট লাখ টাকা মূল্যের ৪০০ঘনফুট অবৈধ সেগুন কাঠ আটক করা হয়।

কুমিল্লার বিভাগীয় বন কর্মকর্তা কাজী মো. নুরুল করিম জানান, অবৈধভাবে কাঠ পাচার রোধে সোচ্চার রয়েছে কুমিল্লা বন বিভাগ। ভবিষ্যতেও অভিযান অব্যাহত থাকবে।