কুমিল্লা উত্তরকে প্রশাসনিক জেলায় রূপান্তরের দাবি এমপি আজাদের

প্রতিনিধি :
নাগরিক সেবা আরও সহজলভ্য করার জন্য কুমিল্লাকে ২ টি প্রশাসনিক জেলায় রূপান্তর করার দাবি জানিয়েছেন কুমিল্লা-৪ দেবিদ্বার আসনের সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ। ১৩ ফেব্রুয়ারি সন্ধ্যায় জাতীয় সংসদের দ্বাদশ অধিবেশনের বক্তব্যে এসব কথা বলেন তিনি।
আবুল কালাম আজাদ এমপি বলেন, বাংলাদেশ আজ সারা বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল। জাতির পিতা যে সোনার বাংলাদেশের স্বপ্ন দেখিয়েছিলেন, তাঁরই সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে আমরা আজ আত্মমর্যাদাশীল জাতিতে পরিণত হয়েছি। আবুল কালাম আজাদ বলেন, বৃহত্তর কুমিল্লার জনগণ বাংলাদেশের মুক্তিযুদ্ধে যেমন অনবদ্য ভূমিকা রেখেছে, তেমনি তাঁরা দেশের অর্থনীতি, কৃষি, শিক্ষা- সংস্কৃতি, রাজনীতি, রেমিট্যান্স অর্জনসহ সর্বক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে করেছেন।
তিনি আরো বলেন, আমার নির্বাচনী এলাকা দেবিদ্বারের একদিকে ঢাকা-চট্রগ্রাম হাইওয়ে ও অপরদিকে কুমিল্লা সিলেট হাইওয়ে অবস্থিত। ঢাকা-চট্রগ্রাম হাইওয়ের উপর অবস্থিত চান্দিনা বাস স্ট্যান্ড থেকে ১৪.৫ কিলোমিটার দূরে হাইওয়ে দুইটির সংযোগ সড়কের ওপর উপজেলা সদর অবস্থিত। দেবিদ্বার থেকে চান্দিনা এই প্রধান সড়কটি অত্যন্ত ব্যস্ত ও সরু হওয়ায় যান চলাচল করতে ব্যাপক অসুবিধা হয়। তাই দেবিদ্বার-চান্দিনা সড়কটি প্রশস্ত ও যথাযথ মানে উন্নতি করার দাবি জানান এই তরুণ সংসদ সদস্য।