কুমিল্লা নগরীতে বিদ্যুৎস্পৃষ্টে বিদ্যুৎ কর্মী নিহত

কুমিল্লা নগরীতে বৈদ্যুতিক খুঁটিতে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ওপর থেকে পড়ে গিয়ে ঘটনাস্থলেই শাহিন সরকার (৪০) নামের একজন নিহত হয়েছেন। শুক্রবার কুমিল্লা সিটি করপোরেশনের পেছনের গলিতে এ ঘটনা ঘটে। নিহত শাহিন দেবিদ্বার উপজেলার আবদুর রাজ্জাক সরকারের ছেলে। তিনি পিডিপি-২ শাসনগাছা এরিয়ার অধীনস্থ কুমিল্লা জজকোর্ট বিদ্যুৎ অভিযোগ কেন্দ্রের লাইনম্যানের সহকারী হিসেবে কাজ করতেন। এসব বিষয় নিশ্চিত করেছেন কুমিল্লার কোতোয়ালি মডেল থানার কান্দিরপাড় পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক মো. আলমগীর হোসেন।
কুমিল্লা শাসনগাছা বিদ্যুৎ অফিসের লাইনম্যান হারুনুর রশীদ বলেন, সে ছিল লাইনম্যানের সহকারী। এই কাজ ছিল লাইনম্যান জিয়া উদ্দীনের। জিয়া উদ্দীন শাহিনকে পাঠিয়েছে। সে সিটি করপোরেশনের পেছনের গলিতে বিদ্যুৎ লাইনে কাজ করছিল। তার হাতের পাশে  ১১ হাজার ভোল্টের দুটি লাইন ছিল। তার হাতে বিদ্যুৎ সঞ্চালিত লাইনটি লাগায় সে স্পৃষ্ট হয়ে মাটিতে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
এ ঘটনার বিষয়ে লাইনম্যান জিয়া উদ্দীন বলেন, আমি শুধু আজকেই তাকে পাঠাইছি। সে নিজের হাতে লাইন বন্ধ করেছে। একটি লাইন বন্ধ করতে ভুলে গেছে। সেই লাইনে হাত লেগে পড়ে গেছে। আমি আর কিছু বলতে চাই না। আপনি আমার অফিসারের সাথে কথা বলেন।
এ বিষয়ে কুমিল্লা পিডিপি’র নির্বাহী প্রকৌশলী মো. সানাউল্লাহকে একাধিকবার কল দিলেও তিনি কল ধরেননি।