কুমিল্লা-নোয়াখালী মহাসড়কের পাশে সওজ’র সম্পত্তি দখল

 

অফিস রিপোর্টার।।

কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের পাশে দলীয় পরিচয়ে সড়ক ও জনপদ বিভাগের (সওজ)-এর অধিগ্রহণ করা সম্পত্তি দখল হয়ে যাচ্ছে। কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার বিপুলাসার বাজারে প্রায় অর্ধ কিলোমিটার এলাকায় বাঁশের খুঁটি বসিয়ে কোটি টাকা মূল্যের সম্পত্তি দখল করা হচ্ছে। কেউ কেউ দখলকৃত সীমানা নির্ধারণ করে রেখেছেন, আবার কেউ দোকানপাট নির্মাণও শুরু করে দিয়েছেন।

স্থানীয়রা জানান, স্থানীয় প্রভাবশালীরা ওই বাজারের প্রায় অর্ধ কিলোমিটার এলাকায় সওজ’র অধিগ্রহণকৃত, ব্যক্তি মালিকানাধীন ও ঐতিহ্যবাহী বেরুলা খালের অংশবিশেষসহ কোটি কোটি টাকা মূল্যের সম্পত্তি ইতোমধ্যে দখলে নিয়েছে। এছাড়া স্থানীয় কয়েকজন সড়কের সম্পত্তি দখলের বিষয়ে মিডিয়ার সামনে কথা বলায় তাদেরও নানাভাবে হয়রানি করা হচ্ছে।

এ বিষয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইদুর রহমান দুলাল বলেন, ‘সওজর জায়গা দখলের সাথে আমার কোনো সম্পৃক্ততা নেই। স্থানীয় কয়েকজন দলের পরিচয়ে সড়কের জায়গা দখল করেছে বলে জেনেছি। আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য তাদের কেউ কেউ আমার নাম বলছে। তবে কেউ আমার নাম ব্যবহার করে দখল বাণিজ্য কিংবা সন্ত্রাসী কর্মকান্ড করলে এর দায় আমি নেব না।’

সড়ক ও জনপথ (সওজ) কুমিল্লার উপ-বিভাগীয় প্রকৌশলী রেজা-ই রাব্বী বলেন, বিষয়টি খোঁজ নিয়ে অবৈধ দখলদারদের উচ্ছেদসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।