কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভূমি অধিগ্রহণের টাকা পরিশোধের দাবিতে মানববন্ধন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন প্রকল্পের ভূমি অধিগ্রহণের টাকা পরিশোধের দাবিতে ভূমির মালিকরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। রবিবার জেলার সদর দক্ষিণ উপজেলার বিজয়পুর জাম্বুড়ায় এই মানববন্ধন করে তারা। এরপর অধিকতর উন্নয়ন প্রকল্পের দায়িত্বরত লেন্স কর্পোরাল মো. কাউসার আহম্মেদের মাধ্যমে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ১নং বিজয়পুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খোরশেদ আলম খোকা, ভূমির মালিক আব্দুল মোতালেব, মো. অহিদুর রহমান, আক্তার হোসেন, জাহাঙ্গীর আলম, লিলু মিয়া, তানভীর আহমেদ ও দেলোয়ার হোসেন।
মানববন্ধনে বক্তারা বলেন, ২০১৯ সালের ১১ এপ্রিল কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন প্রকল্পের জন্য আমাদেরকে নোটিশ প্রদান করে। তারপর থেকে আজ পর্যন্ত ভূমির মালিকগণকে কোন প্রকার অর্থ প্রদান না করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাদের ভূমির ওপর স্থাপনা নির্মাণ করছে। মাঝে মাঝে বিশ্ববিদ্যালয় কর্তৃক মাইকিং করে ঘোষণা করে যে, কেউ গাছ, বাঁশ যেন না কাটে। কাটলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। আমরা এর সঠিক সমাধান চাই। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন প্রকল্পের ভূমি অধিগ্রহণের টাকা আগামী এক সপ্তাহের মধ্যে পরিশোধ না করা হলে বেলতলীস্থ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মহাসড়কের বন্ধ করে দেয়ার হুঁশিয়ারি দেন ভূমি মালিকরা।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. আবু তাহের বলেন, আমরা আজই বিষয়টি নিয়ে ডিসি অফিসে বসবো। অনেকদিন হয়ে গেছে ভূমি মালিকদের টাকাগুলো দেওয়া দেয়া হয়নি। তাদের টাকাগুলো দ্রুত পরিশোধের জন্য ব্যবস্থা নিচ্ছি।