কুমিল্লা মেডিকেল কলেজের নতুন অধ্যক্ষ ডা. ইজাজ

 প্রতিনিধি।।
কুমিল্লা মেডিকেল কলেজের ৮ম অধ্যক্ষ হিসেবে অধ্যাপক ডা. মোহাম্মদ ইজাজুল হককে নিয়োগ পেয়েছেন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের পারসোনাল-১ শাখার উপসচিব দূর-রে-শাহ্ওয়াজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে অধ্যাপক ডা. ইজাজুল হক কুমিল্লা মেডিকেলের উপাধ্যক্ষ হিসেবে কর্মরত ছিলেন।
মানবিক মানুষ ও চিকিৎসক হিসেবে ডা. মোহাম্মদ ইজাজুল হকের পরিচিতি রয়েছে। তার গ্রামের বাড়ি কুমিল্লা সদর উপজেলার জামবাড়ি এলাকায়। তিনি কুমিল্লা লিভার ক্লাবের প্রতিষ্ঠাতা, রোটারি ক্লাব অব কুমিল্লা লালমাইয়ের সাবেক সভাপতি।
অধ্যাপক ডা. মোহাম্মদ ইজাজুল হক বলেন, চাকরি জীবন প্রায় ২৬বছর। অন্যত্র কাজ করেছি ৬বছরের মতো। বাকিটা সময় কুমিল্লা মেডিকেল কলেজ ও হাসপাতালে দায়িত্ব পালন করেছি। চিকিৎসকের সাথে প্রশাসনিক দায়িত্বও পালন করেছি। প্রতিষ্ঠানটির সংকট সম্ভাবনার বিষয়ে ধারণা রয়েছে। কুমিল্লা মেডিকেল কলেজকে মেডিকেল শিক্ষার আদর্শ বিদ্যাপিঠ হিসেবে গড়তে চাই। অর্পিত দায়িত্ব সবার সহযোগিতা নিয়ে সুচারুভাবে পালন করতে চাই।
উল্লেখ্য-বৃহত্তর কুমিল্লা অঞ্চলে মানুষের চিকিৎসা সেবা প্রদানের উদ্দেশে ১৯৭৯ সালের ২৮শে মে কুমিল্লা মেডিকেল কলেজ স্থাপন করেন। ১৯৮২ সালে কলেজটি বন্ধ হয়ে যায়। ১৯৯২ সালে কলেজটি পুনরায় চালু করা হয়। শুরুতে মাত্র দুটি বিভাগ নিয়ে চালু হলেও বর্তমানে চিকিৎসা শিক্ষার সবকয়টি বিভাগ চালু আছে। ২০০৫-২০০৬ সাল থেকে এই কলেজে বিদেশি ছাত্রছাত্রীদের ভর্তির জন্য নির্বাচন করা হয়।