কৃষককে পিটিয়ে হত্যার ঘটনায় চেয়ারম্যানসহ ৮ জনের বিরুদ্ধে মামলা

আমোদ প্রতিনিধি।।
কুমিল্লার মনোহরগঞ্জের কৃষক অযি উল্লাহকে (৫০) পিটিয়ে হত্যার ঘটনায় স্থানীয় ইউপি চেয়ারম্যান মহিন উদ্দিন চৌধুরীসহ আট জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে। সোমবার (৭ ফেব্রুয়ারি) রাতে নিহতের স্ত্রী শাহানারা বেগম বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন মনোহরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবুল করিম।
তিনি জানান, হত্যাকান্ডের অভিযোগে ৮ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আরও ১৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয় । আসামিরা হলেন, লক্ষণপুর ইউপি চেয়ারম্যান মহিন উদ্দীন ও তার ভাই সালেহ আহাম্মদ, একই ইউনিয়নের মড়হ গ্রামের মোঃ রাজু, মোঃ ফারুক, মোঃ মহিন উদ্দীন, মোঃ সাব্বির, মোঃ আব্দুল হালিম(৩০), মোঃ হেলাল (৪০)। আসামিদের ধরতে মাঠে কাজ করছে পুলিশ।
এর আগে সোমবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার মড়হ গ্ৰামে জমি দখল করে রাস্তা নির্মাণের সময় বাধা প্রদান করায় অজিউল্লাহ (৫০) নামে এক কৃষককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠে। নিহত অজি উল্লাহ মড়হ পশ্চিম পাড়ার মৃত আব্দুল মুনাফের ছেলে।
জানা গেছে, মড়হ গ্রামের একটি সড়কের সম্প্রসারণ কাজ সম্প্রতি শুরু হয়। সম্প্রসারণের সময় ভূমি অধিগ্রহণ ছাড়া নিজের জমির ওপর রাস্তা করা হয় বলে অভিযোগ করেন অজি উল্লাহ। এ নিয়ে বিষয়টি মীমাংসার জন্য মড়হ পশ্চিম পাড়ায় লক্ষণপুর ইউপি চেয়ারম্যান মইন উদ্দিন চৌধুরী তার দলবল নিয়ে আসেন। এসময় অজিউল্লাহকে ডেকে নেন চেয়ারম্যান। চেয়ারম্যান তাকে জায়গাটি ছেড়ে দিতে বলেন। অযি উল্লাহ এতে রাজি না হওয়ায় চেয়ারম্যানের লোকজন তাকে মারধর করেন। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে মারা যান তিনি।
এ বিষয়ে জানতে লক্ষণপুরের চেয়ারম্যান অভিযুক্ত মইন উদ্দিন চৌধুরীর ফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।