ক্যাম্পাস নেই, মার্কেটে কলেজ

অফিস রিপোর্ট
দেবিদ্বারে সরকারি নীতিমালা লংঘনের অভিযোগ পাওয়া গেছে এক শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে। চূড়ান্ত অনুমোদন না নিয়েই প্রতিষ্ঠানের সাইনবোর্ডে লিখা হয়েছে ‘শিক্ষা বোর্ড ও কারিগরি বোর্ডের অনুমোদনের কথা। এছাড়া বাংলাদেশ সরকারের মনোগ্রাম ব্যবহারে অবমাননার অভিযোগ উঠেছে ঐ প্রতিষ্ঠানের বিরুদ্ধে। সরেজমিনে দেখা যায়, উপজেলা সদরে ফয়েজ ম্যানশনের তৃতীয় তলায় গড়ে তুলা হয়েছে ‘ইন্টিগ্রেটেড পলিটেকনিক ইনষ্টিটিউট (আই.পি.আই)’ নামে একটি নাম সর্বস্ব একটি প্রতিষ্ঠান।

চূরান্ত অনুমোদ না থাকলেও গোপনে শিক্ষার্থী ভর্তি করে টাকা হাতিয়ে নেওয়া অভিযোগ উঠেছে প্রতিষ্ঠানটির বিরোদ্ধে। এছাড়া প্রতিষ্ঠানের তৃতীয় তলার মূল ব্যানার ও প্রধান ফটকের ব্যানারে বাংলাদেশ সরকারের মানচিত্র সংবলিত মনোগ্রাম ব্যবহার করা হয়েছে সবার নিচে। যা রাষ্ট্রদ্রোহীতা বলে জেলা প্রশাসকের নিকট লিখিত অভিযোগ করা হয়েছে।
জনস্বার্থে সোমবার এসব অভিযোগ তুলে প্রতিকার চেয়ে জেলা প্রশাসকের নিকট আবেদন করেন দেবিদ্বার উপজেলার নুরপুর গ্রামের খোরশেদ আলম।
তিনি মুঠোফোনে জানান, ‘ফয়েজ ম্যানশন মূলত একটি মার্কেট। তৃতীয় তলায় দুটি রুম নিয়েই একটি কলেজের নামে প্রচার করা হচ্ছে। এছাড়া এখানে দেখলাম আমাদের রাষ্ট্রীয় লগো অবমাননা করে সবার নিচে ব্যবহার করা হয়েছে।
এই বিষয়ে জানতে প্রতিষ্ঠানের ব্যানারে ব্যবহৃত মুঠোফোন নাম্বারে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও, কেউ ফোন রিসিব করেননি।
এই বিষয়ে দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক উন-নবী তালুকদার জানান, বিষয় আমার জানা ছিল না। খোঁজ নিয়ে এর সত্যতা পেলে অবশ্যই ব্যবস্থা গ্রহন করা হবে।’