চাঁদা না দেওয়ায় নির্মাণাধীন শিল্প প্রতিষ্ঠানে হামলা

 

-প্রতিনিধি :
কুমিল্লার চৌদ্দগ্রামে এ প্লাস গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান সাসটেইনেবল অ্যাপারেলস লি: এর ভবনের নির্মাণ কাজ বন্ধ করে তালা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার আলকরা ইউনিয়নের সোনাইচা-পদুয়া রাস্তার মাথায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় মঙ্গলবার উপজেলার আলকরা ইউনিয়নের শিলরী গ্রামের ছবুর মিয়ার ছেলে মামুন, একই ইউনিয়নের লক্ষীপুর গ্রামের রাজু ও পাশ^বর্তী আশফালিয়া গ্রামের টুটুলকে অভিযুক্ত করে কোম্পানির সিকিউরিটি ইনচার্জ আবদুল জলিল বাদী হয়ে চৌদ্দগ্রাম থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগে সিকিউরিটি ইনচার্জ উল্লেখ করেন, নির্মাণকাজ চলমান অবস্থায় উল্লেখিত আসামিরা কোম্পানির কর্মকর্তা-কর্মচারীদের নিকট ৩ লক্ষ টাকা চাঁদা দাবি করে কয়েকদিন ধরে। কোম্পানির লোকজনকে হুমকি দিয়ে বলে, উল্লেখিত চাঁদা না দিলে যে কোন সময় নির্মাণকাজ বন্ধ করে দিবে। চাঁদা না দেয়ায় গত ২৮ নভেম্বর বিকেলে বিবাদীরা আকস্মিকভাবে ঘটনাস্থলে এসে কোম্পানির দায়িত্বপালনরত লোকজনের উপর আক্রমণ করে। হামলা করে অফিসের ক্যামেরার ডিভিডি, নির্মাণকাজের ২টি ভেকু মেশিন এবং অফিস কক্ষ ভাংচুর করে। এছাড়া কোম্পানির কর্মরত লোকজনের মোবাইল ফোন ছিনতাই করে। এঘটনায় ৯৯৯এ কল দিলে পুলিশ আসে। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা ঘটনাস্থল ত্যাগ করে।
এদিকে মোবাইল ফোন বন্ধ থাকায় চেষ্টা করে অভিযুক্ত কারো বক্তব্য পাওয়া যায়নি।
এ বিষয়ে চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভরঞ্জন চাকমা জানান, এ ঘটনায় একটা অভিযোগ পেয়েছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।