চেয়ারম্যান প্রার্থীর মৃত্যুতে ইউপি নির্বাচন স্থগিত 

আমোদ প্রতিনিধি।।
কুমিল্লার চান্দিনা উপজেলার মহিচাইল ইউনিয়ন পরিষদ( ইউপি) নির্বাচনের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এ কে এম রুহুল আমিনের মৃত্যু হয়েছে। তিনি মহিচাইল ইউনিয়নের পরচঙ্গা গ্রামের মৃত আবু নাসের ভূইয়ার ছেলে। হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে নেয়ার পথে মারা যান তিনি। তার মৃত্যুতে ওই ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত করা হবে। এসব তথ্য জানিয়েছেন চান্দিনা উপজেলা নির্বাচন কর্মকর্তা আহসান হাবিব।
জানা গেছে, চেয়ারম্যান প্রার্থী এ কে এম রুহুল আমিন ভূইয়া চান্দিনা উপজেলার ৪নম্বর মহিচাইল ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে আনারস প্রতীকের প্রার্থী ছিলেন। তিনি চান্দিনা উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক।
রাত সাড়ে ১০ টার দিকে তিনি শারীরিকভাবে অসুস্থ হয়ে যান। হাসপাতালে নেয়ার পথে চান্দিনা বাজারের কাছাকাছি আসলে তিনি মারা যান।  এর আগেও হৃদরোগে আক্রান্ত হওয়াত তার হার্টে দুইটি রিং বসানো ছিল। তার জানাযার নামাজ বাদ জোহর ইউনিয়নের পরচঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। তিনি ছাড়াও ওই ইউনিয়নে আরও ৫ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
চান্দিনা উপজেলা নির্বাচন কর্মকর্তা আহসান হাবিব বলেন, মনোনয়নপত্র জমা দেয়ার পর নিয়ম অনুযায়ী এ কে এম রুহুল আমিনের মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়। পরে তিনি হাইকোর্টে আবেদন করে তার মনোনয়ন ফিরিয়ে আনেন। কিন্তু দুঃখের বিষয় গত রাতে তিনি মারা গেছেন। নিয়ম অনুযায়ী নির্বাচন স্থগিত করা হবে। যদিও কমিশন থেকে এখনও কোন লিখিত নোটিশ পাইনি।
উল্লেখ্য- গত ৬ জুন এই ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। গত ৮ জুলাই তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক পান। আগামী ২৭ জুলাই মহিচাইল ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো।