চৌদ্দগ্রাম ও চান্দিনায় সড়ক দুর্ঘটনায় দুই নারীসহ নিহত ৫

 প্রতিনিধি।।
কুমিল্লার চৌদ্দগ্রাম ও চান্দিনায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুই নারীসহ ৫জন নিহত হয়েছেন। বুধবার এ তথ্য নিশ্চিত করেছেন চৌদ্দগ্রাম মিয়াবাজার হাইওয়ে থানার অফিসার ইনচার্জ এস এম লোকমান হোসাইন ও চান্দিনা থানার উপ-পরিদর্শক সুজন দত্ত।
নিহতরা হলেন, চৌদ্দগ্রাম উপজেলার শুভপুর ইউনিয়নের কাদৈর গ্রামের আবুল হোসেনের স্ত্রী ছকিনা বেগম, কাশিনগর ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামের লাল মিয়ার স্ত্রী রেনু বেগম ও উজিরপুর ইউনিয়নের আবদুল্লাহ গ্রামের আনু মিয়ার ছেলে আবদুর রশিদ। চান্দিনা উপজেলার নিহতরা হলেন নবাবপুর ইউনিয়নের কৈকরই গ্রামের জসিম উদ্দিনের ছেলে মো. হাসান (১৬)। সে পার্শ্ববর্তী কচুয়া উপজেলার শ্রীরামপুর উচ্চ বিদ্যালয় থেকে ২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থী। নিহত তাওহিদ (২০) চাঁদপুর জেলার কচুয়া উপজেলার হোসেনপুর গ্রামের হাফিজ উল্লাহর ছেলে।
চৌদ্দগ্রামের স্থানীয় সূত্রে জানা গেছে, ছকিনা বেগম ও রেনু বেগম চাচাতো বোন। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ডাক্তার দেখানোর উদ্দেশ্যে দু’জনে কুমিল্লায় যান। রাত সাড়ে ৯টায় কুমিল্লা থেকে ফিরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিয়াবাজারে সড়ক পারাপারের সময় চট্টগ্রামমুখী তিশা প্লাটিনাম (ঢাকা মেট্রো-ব-১৫-৩৪৭৫) পরিবহনের বাসের ধাক্কায় তারা ছিটকে পড়েন। ঘটনাস্থলে ছকিনা বেগম নিহত হন। আহত রেনু বেগমকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে প্রবাসী ছেলের বিয়ের জন্য মেয়ে দেখে ফেরার পথে চৌদ্দগ্রাম উপজেলার উজিরপুর ইউনিয়নের বেলঘর রাস্তার মাথায় সিএনজি অটো রিকশা ও ব্যাটারি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে আবদুর রশিদ আহত হন। তাকে কুমিল্লা মেডিকেল কলেজে নিয়ে গেলে রাত ৮টায় তিনি মারা যান।
এদিকে চান্দিনায় ট্রাক্টরচাপায় এসএসসি পরীক্ষার্থীসহ সিএনজি অটোরিকশার দুই যাত্রী নিহত হয়েছেন। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় চান্দিনা উপজেলার মাধাইয়া- রহিমানগর সড়কের দেওকামতা এলাকায় ওই দুর্ঘটনা ঘটে।
স্থানীয় ইউপি সদস্য আনোয়ার হোসেন জানান, নবাবপুর থেকে সিএনজি অটোরিকশাটি যাত্রী নিয়ে জোয়াগ ইউনিয়নের লক্ষীপুর নতুন বাজার যাওয়ার পথে মাটিবাহী ট্রাক্টরটি চাপা দিলে ঘটনাস্থলেই নিহত হয় হাসান নামের একজন যাত্রী। তাওহিদকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন।

(ছবিতে নিহত চান্দিনার হাসান ও কচুয়ার তাওহিদ ।)