ছাত্রদের দোকানে লাউ ৩০ টাকা, ডিম ১১ টাকা ৮০ পয়সা

 

কুমিল্লায় ন্যায্য মূল্যের দোকানে ব্যাপক সাড়া

 প্রতিনিধি।
কুমিল্লার বৈষম্য বিরোধী ছাত্র-জনতা ন্যায্য মূল্যে নিত্য পণ্য বিক্রি করছে। শুক্রবার সকাল ১০ টা থেকে কুমিল্লা নগরীর পূবালী চত্বরে বৈষম্য বিরোধী ছাত্ররা এই কার্যক্রম শুরু করেন। এদিকে নায্যমূল্য শাক সবজি কিনতে পেরে খুশি হয়েছেন বিভিন্ন পেশা শ্রেণির মানুষ।
কুমিল্লা নগরীর কান্দিরপাড় পূবালী চত্বরে ছাত্রদের ন্যায্য মূল্যের দোকানে গিয়ে দেখা গেছে, প্রতিটি ডিম বিক্রি হচ্ছে ১১ টাকা ৮০ পয়সা দরে। আলু ৫৫ টাকা কেজি, পেঁয়াজ ১০০ টাকা, রসুন ২১০ টাকা, মাঝারি লাউ ৩০ টাকা, কচুরছড়া ৫০ টাকা, পেঁপে ৩০ টাকা, বেগুন ৬০ টাকা, করলা ৬০ টাকা, পটল ৪৫ টাকা দরে বিক্রি হচ্ছে।
শিক্ষার্থীরা জানিয়েছেন, বাজারে শাকসবজিসহ নিত্য পণ্যের যে উর্ধ্বগতি তা কমিয়ে আনতে পাইকারি আড়ৎ থেকে কেনা দাম সাধারণ মানুষের কাছে পণ্য বিক্রি করা শুরু হয়েছে। বাজারে দ্রব্যমূল্য নির্ধারণের যে সিন্ডিকেট আছে তা ভাঙতেই এই কার্যক্রম চলমান থাকবে। তবে সে ক্ষেত্রে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এবং বাজার মনিটরিং টিমের সহায়তা চেয়েছেন তারা।
শিক্ষার্থী মোঃ নাজমুল হোসেন জানান, আরো ১০ দিন এই কার্যক্রম চলমান রাখবো। সকাল ১০ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এবং বিকেল তিনটা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত কুমিল্লার পূবালী চত্বরে এই কার্যক্রম চলমান থাকবে।
ক্রেতারা জানান, শিক্ষার্থীরা যে দামে বিক্রি করছে তা বাজার থেকে কেজিতে অন্তত ৫ থেকে ১০ টাকা কম মূল্যে পাওয়া যাচ্ছে। মানুষ স্বল্প মূল্যে যেখানে পাবে সেখান থেকেই বাজার করবে। শিক্ষার্থীরা যে বাজার বসিয়েছে তা সাধারণ মানুষের খুব উপকারে আসবে। প্রশাসনের উচিত বাজার মনিটরিং আরো শক্তভাবে করা।