আশ্রয় কেন্দ্রে নিয়ে পেলেন প্রশংসা

 প্রতিনিধি।।
সাম্প্রতিক বন্যায় কুমিল্লার বুড়িচং উপজেলায় মানুষকে আশ্রয় কেন্দ্রে নিয়ে প্রশংসিত হয়েছেন বুড়িচং উপজেলা আনসার ও ভিডিপির উপজেলা প্রশিক্ষক (টিআই) মোঃ আজমাইন ভূইয়া। তার এই কাজের জন্য তিনি জেলা কমান্ড্যান্ট রাশেদুজ্জামানের কাছ থেকে প্রশংসাসূচক ডিও লেটার প্রাপ্ত হয়েছেন।
সূত্র জানায়,বুড়িচং উপজেলার পাশ দিয়ে বয়ে যাওয়া গোমতী নদীতে পানির পরিমাণ বৃদ্ধি পেয়ে বেড়িবাঁধ ভেঙ্গে বন্যার আশঙ্কা দেখা দিলে, তিনি বেড়িবাঁধ সংলগ্ন এলাকায় মাইকিং করে মানুষকে আশ্রয় কেন্দ্রে চলে যেতে উদ্বুদ্ধ করেন। তার ডাকে সাড়া দিয়ে অনেকে সে সময় নিরাপদে আশ্রয় কেন্দ্রে যেতে সক্ষম হন। তাছাড়া স্বেচ্ছাসেবী আনসার ও ভিডিপি সদস্যদের নিয়ে বুড়িচং উপজেলার গোমতী বাঁধের ঝুঁকিপূর্ণ বিভিন্ন অংশের মেরামতের কাজে অংশগ্রহণ করেন। বেড়িবাঁধের বুড়বুড়িয়া অংশে ভাঙ্গনের মাধ্যমে বন্যা সৃষ্টি হলে উপজেলা প্রশিক্ষক (টিআই) মোঃ আজমাইন ভূইয়া ত্রাণ বিতরণ ও উদ্ধার কাজে অংশগ্রহণ করেন। এছাড়া তার নেতৃত্বে এবং আনসার ও ভিডিপি কুমিল্লা জেলা কমান্ড্যান্ট রাশেদুজ্জামানের সহযোগিতায় বুড়িচং কালী নারায়ণ বালিকা উচ্চ বিদ্যালয়, বুড়িচং এরশাদ ডিগ্রি কলেজ, বুড়িচং আনন্দ পাইলট উচ্চ বিদ্যালয়ে আশ্রয়গ্রহণকারী ৭০০ জন বানভাসী অসহায় মানুষদের মাঝে নিয়মিত খাবার বিতরণ করা হয়।
এ বিষয়ে বুড়িচং আনসার ও ভিডিপি উপজেলা প্রশিক্ষক মোঃ আজমাইন ভূইয়া জানান, তিনি তার উপর অর্পিত সরকারি দায়িত্ব পালন করেছেন। নিজের সর্বোচ্চ সক্ষমতাকে কাজে লাগাতে চেষ্টা করেছেন।
উল্লেখ্য- গত ২২ আগস্ট রাতে গোমতী নদীর বুড়বড়িয়া ও বেড়াজালের মধ্যবর্তী স্থান দিয়ে বাঁধভাঙ্গার স্মরণকালের ভয়াবহ বন্যার পরিস্থিতির সম্মুখীন হতে হয় জনগণকে।