ছাত্রলীগ নেতার বিচক্ষণতায় চুরি হওয়া স্বর্ণ উদ্ধার

আমোদ প্রতিবেদক।
সোনাগাজী পৌর শহরের কলেজ রোডস্থ একটি বাসা থেকে প্রবাসী পরিবারের স্বর্ণের আংটি চুরি হয়ে যাওয়ার পর নিজ বিচক্ষণতায় সেই আংটি উদ্ধার করে দেন ছাত্রলীগ নেতা সাখাওয়াত হোসেন মিশুক।
এমন কাজে প্রশংসা কুড়িয়েছেন  সোনাগাজী পৌর ছাত্রলীগের এই নেতা।
স্থানীয় বাসিন্দা, প্রবাসী পরিবার ও প্রত্যক্ষদর্শীরা জানায়,  শনিবার সকালে  সোনাগাজী কলেজ রোডস্থ একটি ভাড়া বাসায় থাকা প্রবাসী পরিবারে স্বর্ণের রিং  সহ কিছু জিনিসপত্র চুরি হয়। বাসার নির্দিষ্ট স্থানে এসব অলংকার রাখার পাত্র থাকলেও, স্বর্ণ পাওয়া যাচ্ছিলো না। এতে তাদের সন্দেহ হয় কাজের বুয়ার প্রতি। এবিষয়ে কাজের বুয়ার কাছে জানতে চাইলে, সে অস্বীকার করে। বিষয়টি জেনে কাজের বুয়াকে জিজ্ঞাসাবাদ করলেও,  স্মীকার করেনি। পরে কৌশলে তার ছোট ছেলেকে দিয়ে তথ্য আদায় করে ছাত্রলীগের নেতাকর্মীরা। কাজের বুয়ার ছেলের তথ্য মতে তাদের ভাড়া বাসায় যায় মিশুক সহ অন্যরা। সেখানে গিয়ে স্বর্ণ না পেলেও টাকা পাওয়া যায়।
একপর্যায়ে ছাত্রলীগ নেতা মিশুকের জিজ্ঞাসাবাদে বেড়িয়ে স্বর্ণ চুরির বিষয়টি। কিস্তির টাকা পরিশোধের জন্য বুয়া আংটি চুরি করে বলে জানায়।
  ভুক্তভোগীর বোনের ছেলে শহিদুল্যাহ  বলেন,  খালমনির পছন্দের আংটি সহ কিছু জিনিস না পাওয়ায় আমাকে কল করে জানায়। এতে বাসায় কাজের জন্য রাখা মহিলাকে সন্দেহ হলে আমি মিশুক ভাইকে জানায়৷ তারা এসে যেভাবে স্বর্ণ উদ্ধার করে দিলো সত্যিই প্রশংসার দাবিদার। আমার খালামনি সহ আমরা মিশুকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
সাখাওয়াত হোসেন খাঁন মিশুক বলেন, সহপাঠীরা সবসময় প্রয়োজনে আমাকে স্বরণ করে তাদের পাশে থাকতে পেরেই আমি আনন্দিত। বাংলাদেশ ছাত্রলীগের ঐতিহ্যবাহী একটি সংগঠন।দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ একটা রাজনৈতিক সংগঠন।সে সংগঠনের ক্ষুদ্র একজন কর্মী হতে পেরে আমি গর্বিত।