ছয় ঘন্টা ধরে ধাওয়া পাল্টা ধাওয়া

আমোদ প্রতিনিধি।
নির্বাচনে ভোট দেয়া- না দেয়াকে কেন্দ্র করে কুমিল্লা মুরাদনগর উপজেলার ৭ নং পশ্চিম বাঙ্গরা ইউনিয়নের কুরুন্ডী গ্রামে ছয় ঘন্টা ধরে সংঘর্ষ হয়। এতে কমপক্ষে ১৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। শনিবার সকাল ৬ টা থেকে ১২ টা পর্যন্ত এ সংঘর্ষ চলে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে আছে।
বিষয়টি নিশ্চিত করেছেন বাঙ্গরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার। স্থানীয়দের বরাত দিয়ে ওসি কামরুজ্জামান বলেন, গত বছর ৩১ ডিসেম্বর ৭ নম্বর পশ্চিম বাঙ্গরা ইউনিয়নের উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৯ নম্বর ওয়ার্ডে পাশ করে মোঃ সবুজ মেম্বার। তারপর এই ওয়ার্ডের সাবেক সদস্য নুরুল ইসলামের গ্রুপের সাথে দ্বন্ধ তৈরী হয় সবুজ মেম্বারের অনুসারীদের। সবুজ মেম্বারের অনুসারীদের কথা হলো ভোটের দিন যারা নুরুল ইসলামের পক্ষ নিয়েছে, তাদের সাথে কোন আপোষ নেই। এ নিয়ে কয়েকদিন পর পর তাদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। আজ সকালে বর্তমান ইউপি সদস্য সবুজ মেম্বারের লোকজনের সাথে সাবেক ইউপি সদস্য নুরুল ইসলামের অনুসারীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে অন্তত ১৫ জন আহত হয়। তাদেরকে মুরাদনগর স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়েছে। আমরা আহতদের নাম সংগ্রহ করার চেষ্টা করছি। এখন অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক।
৭ নং পশ্চিম বাঙ্গরা ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ মোঃ বাহার খান বলেন, গেলো নির্বাচনে দুই মেম্বারের সমর্থকদের মধ্যে ভোট দেয়া না দেয়া নিয়ে দ্বন্ধ তৈরী হয়। গতকাল রাতে এই দ’ুগ্রুপের সদস্যদের আমার কার্যালয়ে ডাকি। তারা আসে। তবে কোন পক্ষই আমার কথা শুনে নি। শুধু তাই নয় বর্তমান মেম্বার সবুজ এর লোকজন এবং সাবেক মেম্বার নুরুল ইসলামের লোকজন আলাদা মসজিদে নামাজ পড়ে । এই দ্বন্ধের কারনে গেলো রমজানের ঈদে এই দুই গ্রুপ একই গ্রামের হয়ে আলাদা আলাদা ঈদের জামাতে নামাজ আদায় করে। বিষয়টি দুঃখজনক।